ঢাকাMonday , 19 September 2022

লাজফার্মা’য় মেয়াদ উত্তীর্ণ পণ্য : রাজবাড়ীতে ১০ হাজার টাকা জরিমানা

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম : 

দেশের অতি পরিচিত ব্যবসা প্রতিষ্ঠান ‘লাজফার্মা”। অথচ এ প্রতিষ্ঠানের রাজবাড়ী শাখায় মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য প্রর্শন করা হয়। যা সোমবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সদস্যরা এ শাখায় অভিযান চালিয়ে প্রমাণ পেয়েছে এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে রাখার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করেছে।


জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জানিয়েছেন, সোমবার দুপুরে জেলা কার্যালয় কর্তৃক রাজবাড়ী জেলার সদর উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে জেলা শহরের পাবলিক হেলথ ও বড়পুল মোড় এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী ও ঔষধ সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনমূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। ওই তদারকি কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধে লাজফার্মা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় দশ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সে সময় জেলা প্রশাসন রাজবাড়ী, জেলা পুলিশ রাজবাড়ী ও সদর থানা, জেলা স্যানিটারী ইন্সপেক্টর রাজবাড়ী এবং জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষের সহায়তা করে।

(Visited 276 times, 1 visits today)