ঢাকাSunday , 21 August 2022

রাজবাড়ী‌তে গ্রেনেড হামলা দিবসে আ‌লোচনা ও দোয়া মাহ‌ফিল

Link Copied!

রু‌বেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :  

২১‌শে আগ‌ষ্ট গ্রেনেড হামলায় নিহত‌ ও আহতদের স্বর‌ণে ‌গ্রেনেড হামলা দিবস উপলক্ষে রাজবাড়ী‌তে আ‌লোচনা ও দোয়া মাহ‌ফিল অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

রোববার বিকা‌লে জেলা আওয়ামী লী‌গের দলীয় কার্যাল‌য়ে এ আ‌লোচনা সভা ও দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হয়।

সভায় জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি ও রাজবাড়ী-২ আস‌নের এম‌পি মোঃ জিল্লুল হা‌কিম এর সভাপতি‌ত্বে বক্তব‌্য রা‌খেন, জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি ও রাজবাড়ী-১ আস‌নের এম‌পি কাজী কেরামত আলী, সহ-সভাপ‌তি ফ‌কির আব্দুল জব্বার, আওয়ামী লীগ নেতা রেজাউল হক রেজা, যুগ্ম সম্পাদক শেখ সো‌হেল রানা টিপু, সা‌বেক সহ-সভাপ‌তি মোঃ ফকরুজ্জামান মুকুট, যুগ্ম সম্পাদক ্যোডঃ স‌ফিকুল আজম মামুন, সা‌বেক উপ প্রচার সম্পাদক ই‌ঞ্জি‌নিয়ার আমজাদ হো‌সেন, সদস‌্য আব্দুস সালাম, সদর উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক শেখ মোঃ ও‌হিদুজ্জামান, ‌পে‌ৗর আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক স‌ফিকুল ইসলাম সফি, জেলা মহিলা আওয়ামী লী‌গের সভাপ‌তি তা‌নিয়া সুলতানা কঙ্কন প্রমূখ।

এম‌পি মোঃ জিল্লুল হা‌কিম ব‌লেন, রাজপথ এখনও আওয়ামী লী‌গের দখ‌লে। বিএন‌পি রাজপ‌থে নামার হু‌শিয়া‌রি দি‌চ্ছে, সেটা পার‌বেন না। কারণ শেখ হা‌সিনার নি‌র্দেশে নির্যাত‌নের প্রতি‌শোধ এখনও আওয়ামী লীগ নেয় নাই। সব জমা আ‌ছে। বিএন‌পি ব‌লেছে পচাত্তু‌রের হা‌তিয়ার গ‌র্জে উঠুক আ‌রেক বার। আওয়ামী লীগ কিন্তু ৭১`র এর হা‌তিয়ার। আবারও গ‌র্জে উঠ‌তে পা‌রে। তখন পালাবার পথ পা‌বে ষড়যন্ত্রকারীরা।

তি‌নি আ‌রো ব‌লেন, বঙ্গবন্ধু কন‌্যা ক্ষমতায় থাক‌লে দেশও এ‌গি‌য়ে যা‌চ্ছে এবং আরও যা‌বে। কিন্তু ষড়যন্ত্রকারীরা রাজপ‌থে আ‌ন্দোল‌নের না‌মে বিচ্ছৃঙ্খলা করার চেষ্টা কর‌ছে। এই ষড়যন্ত্রকারীরা শুধু ২১ আগষ্ট না বিভিন্ন সময় বিভিন্ন ভা‌বে শেখ হাসিনা‌কে হত‌্যার ষড়যন্ত্র ক‌রে‌ছে। আল্লাহর অ‌শেষ রহম‌তে তি‌নি বে‌চে আ‌ছেন। এবং সুষ্ঠভা‌বে দেশ প‌রিচালনা কর‌ছেন। এই উন্নয়‌নের ধারা অব‌্যাহত রাখ‌তে আগামী‌তে আওয়ামী লীগ সরকার‌কে আবারও ক্ষমতায় আন‌তে হ‌বে।

এ সময় এম‌পি কাজী কেরামত আলী ব‌লেন, বিএন‌পি জামায়াত জোট চক্র আওয়ামী লীগকে নেত্রীত্ব শূন‌্য কর‌তে ২০০৪ সা‌লের ২১ আগষ্ট ঢাকার বঙ্গবন্ধু এ‌ভি‌নিউ‌য়ের শেখ হা‌সিনার জনসভায় তা‌রেক রহমা‌নের নি‌র্দেশে সা‌বেক সরাষ্ট্রমন্ত্রী বাবরসহ অ‌নে‌কে প‌রিক‌ল্পিত ভাবে গ্রেনেড হামলা চালায়। ওই হামলায় মহিলা আওয়ামী লীগ নেত্রী আই‌ভি রহমান সহ ২৪ জন নিহত ও অসংখ‌্য নেতাকর্মী আহত হয়। যারা আজও স্প্রীন্টা‌রের আঘাত ব‌য়ে বেড়া‌চ্ছে। সে‌দিন ভাগ‌্যক্রমে বে‌চে গি‌য়ে‌ছি‌লেন বঙ্গবন্ধু কন‌্যা শেখ হা‌সিনা। এরআ‌গেও একা‌ধিকবার শেখ হা‌সিনা‌কে হত‌্যার চেষ্টা করা হয়। সেই চক্রান্তকারী চক্র আজও ষড়যন্ত্র ক‌রে বেড়া‌চ্ছে। তা‌দের বিচার আওয়ামী লীগ করবে। যেমন আওয়ামী লীগ যুদ্ধাপরাধী‌দের বিচার ক‌রেছে , ঠিক তে‌মনি ভা‌বে গ্রেনেড হামলাকারী‌দের বিচার আওয়ামী লীগ সম্পন্ন কর‌বে।

তি‌নি আ‌রো ব‌লেন, আগষ্ট মাস এ‌লেই এক‌টি চক্রটি স‌ক্রিয় হ‌য়ে ও‌ঠে। আগামী জাতীয় নির্বাচন বানচাল কর‌তে তারা উ‌ঠে প‌ড়ে লে‌গে‌ছে। আওয়ামী লীগ কর্মীরা সে ষড়য‌ন্ত্র সফল হ‌তে দে‌বে না। তাই সকল ভেদা‌ভেদ ভু‌লে সবাই‌কে এক হ‌য়ে কাজ কর‌ার অনু‌রোধ ক‌রেন নেতাকর্মীরা।

সভা শে‌ষে ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত‌দের রু‌হের মাগ‌ফিরাত ও আহত‌দের দ্রুত সুস্থতা কামনাসহ জেলা আওয়ামী লী‌গের নিহত ও আহত নেতাকর্মী‌দের জন‌্য দোয়া মোনাজাত করা হয়।

এরআ‌গে দলীয় কার্যাল‌য়ে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান ও ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত আই‌ভি রহমা‌নের প্রতিকৃ‌তি‌তে পুষ্প‌মাল‌্য অর্পণ করেন নেতাকর্মীরা।

(Visited 52 times, 1 visits today)