ঢাকাWednesday , 7 September 2022

দৌলতদিয়ায় ৫ নং ফেরি ঘাটে ভাঙ্গন ফেরি চলাচল বন্ধ

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়ার ৫ নং ফেরি ঘাটে তীব্র নদী ভাঙ্গন দেখা দিয়েছে। গত এক সপ্তাহ ধরে নদীতে পানি বৃদ্ধি ও তীব্র ¯্রােতের কারনে গতকাল বিকেল থেকে এ ভাঙ্গন দেখা দেয়। বর্তমানে ৫ নং ফেরি ঘাটের পন্টুন হাই ওয়াটার লেভেলে রাখা হয়েছে।


ভাঙ্গন রোধে বিআইডব্লিউটিএ বালু ভর্তি জিও ব্যাগের বস্তা ডাম্পিং করছে। বর্তমানে চলমান ৪ টি ফেরি ঘাটের মধ্যে তিনটি ফেরি ঘাট দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে তীব্র ¯্রােতের কারনে ফেরি গুলো ধীর গতিতে চলাচল করতে হচ্ছে। এ কারনে নদী পার হতে প্রতিটি ফেরি দ্বিগুনেরও বেশি সময় লাগছে। এদিকে ৫ নং রোরো ফেরি ঘাটটি ভাঙ্গনের কারনে বন্ধ থাকায় এবং তীব্র ¯্রােতের কারনে যানবাহন পারাপার ব্যাহত হওয়ায় মহাসড়কে তিন শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।


বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, নদীতে পানি বৃদ্ধি ও তীব্র ¯্রােতে গতকাল থেকে ৫ নং ফেরি ঘাটে ভাঙ্গন দেখা দেয়। তবে ভাঙ্গন রোধে বিআইডব্লিউটিএ কতৃপক্ষ বালূ ভর্তি জিও ব্যাগের বস্তা ডাম্পিং করছে। এ ঘাটে যানবাহন ও ফেরি চলাচল বন্ধ রেখে পন্টুন হাই ওয়াটার লেভেলে রাখা হয়েছে।বর্তমানে দুটি রোরো ফেরি ঘাটের মধ্যে ১ টি সহ ৩টি ফেরি ঘাট সচল রয়েছে।

(Visited 28 times, 1 visits today)