ঢাকাFriday , 16 September 2022

১৫ পাখি ও ১ হনুমান রাখায় দায়ে রাজবাড়ীতে পাচারকারীর কারাদন্ড

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম :

পাচারের উদ্দেশ্যে বহন করা প্রায় বিলুপ্ত প্রজাতির বিদেশী টিয়া প্রজাতির ১৫টি (লড়ি) পাখি ও একটি হনুমান রাজবাড়ীতে উদ্ধার করা হয়েছে। সেই সাথে সাঈদুর রহমান মন্ডল (৩৬) নামে এক পাচারকারীকে আটক করেছে পুলিশ। ওই ঘটনার পর গত বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমান আদালতে সাঈদুর মন্ডলকে দশ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এ দন্ডাদেশ প্রদান করেন, রাজবাড়ী নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল হুদা। দন্ডপ্রাপ্ত সাঈদুর চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পুরান লক্ষীপুর গ্রামের মোঃ জমির উদ্দিন মন্ডলের ছেলে।


রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে গোয়ালন্দ মোড় হতে বিলুপ্ত জাতের বিদেশী একটি ছোট হনুমান ও ১৫টি (লড়ি) টিয়া প্রজাতির পাখি উদ্ধার এবং এক পাঁচারকারীকে আটক করা হয়। বৃহস্পতিবার বিকালে সামাজিক বন বিভাগের কর্মকর্তার কাছে উদ্ধারকৃত বন্য প্রাণী ও আসামীকে হস্তান্তর করা হয়।


রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার (সদর) শাহ নেওয়াজ জানিয়েছেন, চট্রগ্রাম থেকে ছেড়ে আসা চুয়াডাঙ্গাগামী পূর্বাশা পরিবহণের একটি বাস গত বৃহস্পতিবার সকালে ঢাকা-খুলনা মহা-সড়কের রাজবাড়ী সদর উপজেলার গোয়ালন্দ মোড়ে পৌছায়। ওই বাসে জনৈক যাত্রীর কাছে প্রায় বিলুপ্ত প্রজাতির বন্যপ্রাণী রয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বাসটিতে তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। সে সময় সাঈদুর রহমান মন্ডলের কাছ থেকে পাখি ও হনুমান উদ্ধার করার পাশাপাশি বন্যপ্রাণী সংরক্ষণ আইনে তাকে আটক করা হয়।

(Visited 84 times, 1 visits today)