ঢাকাWednesday , 21 September 2022

সনাকের সাথে রাজবাড়ী সদর উপজেলা ভূমি কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম :

টিআইবি’র – সচেতন নাগরিক কমিটি(সনাক) রাজবাড়ীর আয়োজনে সদর উপজেলা ভূমি অফিসে একটি এডভোকেসী সভা ২১ সেপ্টেম্বর ২০২২ বুধবার অনুষ্টিত হয়েছে।

সনাক ভূমি উপ-কমিটির আহবায়ক শেখ তারেক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) নূরজাহান আক্তার সাথী।

সভায় সনাক সদস্য সাংবাদিক জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক সৌমিত্রশীল চন্দন, অধ্যাপক রাবেয়া খাতুন, লুৎফুন্নেছা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মাসুদ আহমেদ সভাটি সঞ্চালনা করেন। সভায় বক্তারা জানান ভূমি সেবা সংশ্লিষ্ট বিষয়ে সাধারন মানুষকে আরো বেশি তথ্য সমৃদ্ধ করা প্রয়োজন।

সহকারি কমিশনার(ভূমি) নূরজাহান আক্তার সাথী তার বক্তব্যে বলেন প্রান্তিক মানুষের দ্বার গোড়ায় ভূমি সংক্রান্ত সেবা পৌছে দেয়ার লক্ষ্যে সরকার ডিজিটাল সেবা চালু করেছেন। মানুষ এই সকল ডিজিটাল সেবা ঘরে বসে গ্রহন করতে পারে। ডিজিটাল সেবার বিষয়ে আরো প্রচারনার লক্ষ্যে সনাক এবং ভূমি অফিস যৌথভাবে প্রচারনা করতে পারে। সাধারন মানুষ সচেতন হলে ভূমি সংক্রান্ত সেবা মানুষ ঘরে বসে গ্রহন করতে পারবে এবং অনিয়ম দূর্নীতি কমে আসবে এবং সরকারের রাজস্ব আদায় বৃদ্ধি পাবে। সভায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং সনাক পারস্পরিক সহায়তার মাধ্যমে সুশাসন বাস্তবায়নে সহায়ক হিসাবে কাজ করবেন বলে উভয় কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেন।

(Visited 35 times, 1 visits today)