ঢাকাMonday , 29 August 2022

রাজবাড়ীতে ম্যানেজিং কমিটি গঠনে বাঁধা প্রদানের অভিযোগে সাংবাদিক সম্মেলন

Link Copied!

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :  


রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার শালমারা-নিশ্চন্তপুর উচ্চ বিদ্যালয়ের পুর্ণাঙ্গ কমিটি গঠনে অবৈধ ভাবে বাঁধা প্রদানের অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন নির্বাচিত অভিভাবক সদস্য ও দাতা সদস্যরা।


সোমবার (২৯ আগস্ট) বিকাল ৫টায় রাজবাড়ী শহরের পৌর মার্কেটের দ্বিতীয় তলায় সাংবাদিক সম্মেলনে নির্বাচিত অভিভাবক সদস্য মোঃ আলিমুজ্জামান, মোহাম্মদ উল্লাহ, মোঃ খোরশেদ আলম, মোঃ আব্দুল আলিম, সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ সাবিনা ইয়াসমিন ও দাতা সদস্য আলমগীর অভিযোগ করে বলেন, গত ২০ আগস্ট ভোটের মাধ্যমে শালমারা-নিশ্চন্তপুর উচ্চ বিদ্যালয়ে নির্বাচিত হন। গত ২২ আগস্ট তাদেরকে শিক্ষা অফিসারের কার্যালয়ে সভাপতি নির্বাচনের জন্য নোটিশ করে গত ২৫ আগস্ট ডাকা হয়। গত ২৪ আগস্ট রাতে স্কুলের প্রধান শিক্ষক রুহুল আমিন ফোনে জানান যে, কমিটি গঠন স্থগিত করা হয়েছে। এ বিষয়ে জানতে গত ২৮ আগস্ট উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের সাথে আমরা কথা বললে তারা বলেন, তাদের মনমতো কমিটি না করলে এ কমিটি হবে না। এটা উপরের নির্দেশ রয়েছে। আমরা নির্বাচিত হয়েও এখন কমিটি করতে পারছি না। তবে আমরা মীর আক্তার হোসেনকে সর্বসম্মতিক্রমে সভাপতি বানাতে চাই। এটাই তাদের বাঁধা।


স্কুলের প্রধান শিক্ষক রুহুল আমিন বলেন, নির্বাচনের ৭ কার্যদিবসের মধ্যে সভাপতি নির্বাচিত করার কথা। তবে তিনি শিক্ষা অফিসারের কথামতো অভিভাবক সদস্যদেরকে কমিটি গঠন স্থগিত করার কথা স্বীকার করেছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার কাজী এজাজ কায়সার সভাপতি নির্বাচন করা নিয়ে একটু ঝামেলার কারণে স্থগিত রাখা হয়েছে বলে স্বীকার করেন।


উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, আমার কাছে আসছিল। তবে কাকে সভাপতি বানাবেন তা আমি বলিনি।

(Visited 155 times, 1 visits today)