ঢাকাSunday , 18 September 2022

রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী দীপক কুন্ডুর ম্যানেজার ফিরোজকে দেড় লাখ টাকা জরিমানা

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম : 

পদ্মা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এবং জেলার পাংশা পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি দীপক কুন্ডেুর ম্যানেজার ফিরোজ বিশ^াসের কাছ থেকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা আদায় করেন, রাজবাড়ী জেলা প্রশাসনের নিযুক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবরাজ চৌধুরী এ জরিমানা আদায় করেন।


নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবরাজ চৌধুরী জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু কায়সার খানের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহার তত্ত্বাবধানে এ সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গোদার বাজার সংলগ্ন পদ্মা নদীর চর নরসিংহদিয়া এলাকায় তার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। ওই সময় জেলা প্রশাসনের ইজারার বাইরের চর নরসিংহদিয়ার অদুরে সম্পূর্ণ অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিলো একাধিক শ্রমিক। সে সময় ৩ জন শ্রমিককে আটক করা হয়। পরবর্তীতে আটককৃতদের জেলা প্রশাসকের কার্যালয় নিয়ে আসা হয় এবং সে সময় বালু উত্তোলনকারী ও সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের মোঃ হানিফ উদ্দিন বিশ^াসের ছেলে মোঃ ফিরোজ উদ্দিন বিশ^াস (৪০) কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় দেড় লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।


অপর বালু ব্যবসায়ী ও সদর উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান শরীফ জানিয়েছেন, তিনি এবং রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী দীপক কুন্ডু যৌথ ভাবে বালুর ব্যবসা পরিচালনা করে আসছেন। জরিমানা প্রদানকারী ফিরোজ উদ্দিন বিশ^াস তাদের ম্যানেজার। সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গোদার বাজার সংলগ্ন পদ্মা নদীর চর নরসিংহদিয়া দীপক কুন্ডুর নামে ইজারা রয়েছে। তবে ফিরোজ ইজারার বাইরের জায়গা থেকে বালু উত্তোলন করার কথা নয়।


উল্লেখ্য, রবিবার রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়। বাছাইতে দীপক কুন্ডুর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

(Visited 1,012 times, 1 visits today)