ঢাকাFriday , 26 August 2022

দেড় লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম :  

রাজবাড়ীতে বিকাশ ও নগদের একাউন্ট থেকে ডিজিটাল প্রতারনার মাধ্যমে ১ লাখ ৫৫ হাজার ৬শত ৬৪ টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় শুক্রবার সকালে ৫জনকে চিহ্নিত করে এবং ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়েছে। রাজবাড়ী থানায় দায়েরকৃত ওই মামলার বাদী হয়েছেন, খুলনার দৌলতপুর উপজেলার মহেশ^র পাশা সেনপাড়া গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে শামসুর রহমান আলম। এ মামলার ১নং আসামি হিসেবে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবি ও জেলা শহরের বড়পুল এলাকার নিরাপদ সরকারের ছেলে তুষার কান্তি সরকার (৩৫) নামে পুলিশ গ্রেপ্তার করেছে।


রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন জানিয়েছেন, বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারনার পিছনে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। রাজবাড়ী জেলাতে তুষার কান্তি সরকারের নেতৃত্বে একটি চক্র বিভিন্ন মানুষের নম্বরে কল করে প্রতারনার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদের একাউন্ট হ্যাক করে অর্থ আতœসাৎ করে আসছে। প্রতারনার শিকার ভুক্তভোগী কিছু লোকের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে দেখা যায়, তুষার কান্তি সরকারের নেতৃত্বে মোঃ কাউসার মন্ডল (২৩), মোঃ আশরাফুল ইসলাম (২৫), মোঃ তানভীর (১৮), সোহাগ (২১) সহ চক্রটির অন্যান্য সদস্য বিভিন্ন লোককে কল করে নিজেদের বিকাশের কর্মী পরিচয় দিয়ে তাদের একাউন্ট আপডেট ও তাদের একাউন্টের নামে জিডি হয়েছে বলে জানিয়ে একাউন্ট নতুন করে সচল করার কথা বলে প্রতারনার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে হ্যাক করে নিয়ন্ত্রণ নিয়ে তাদের একাউন্টের টাকা আতœসাৎ করে। ধৃত তুষার কান্তি সরকার খুবই চতুরতার সাথে এ সকল টাকা বিভিন্ন এজেন্ট থেকে উত্তোলন করে থাকে।


তিনি আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে যে সকল একাউন্টে টাকা সেন্ড মানি করা হয়েছে তাদের সাথে বহুবার কথা হয়েছে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে ও এজেন্টের সাথে কথা বলে তুষার সকল টাকা উত্তোলন করে আতœসাৎ করেছে বলে সত্যতা পাওয়া যায়। তিনি পুলিশের নিকট সত্যতা স্বীকার করাসহ তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেছে।


এ মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজবাড়ী থানার এসআই মোঃ মাসুদ মুন্সি জানিয়েছেন, বিকাশ ও নগদের একাউন্ট থেকে ডিজিটাল প্রতারনার মাধ্যমে ১ লাখ ৫৫ হাজার ৬শত ৬৪ টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি হিসেবে তুষার কান্তি সরকারকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

(Visited 230 times, 1 visits today)