ঢাকাTuesday , 16 August 2022

প্রশিক্ষিত হিজরাদের কর্মসংস্থানের সুযোগ করে দিলেন এমপি কাজী কেরামত আলী

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম : 

প্রশিক্ষণ প্রাপ্ত ৫১ জন দুস্থ মহিলা ও হিজরাদের (তৃতীয় লিঙ্গ) মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহি অফিসারের সম্মেলন কক্ষে এই বিতরণী কার্যক্রম পরিচালনা করা হয়।


রাজবাড়ী-১ আসনের এমপি’র তহবিল থেকে সংগ্রহ করা সেলাই মেশিন বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, মানবিক সংগঠন স্বপ্নের রাজবাড়ী’র চেয়ারম্যান কানিজ ফাতেমা চৈতি, আওয়ামীলীগ নেতা হেদায়েত আলী সোহরাব, সদর উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল সহ অন্যান্যরা।


পরে সদর উপজেলার সদর দুস্থ অসহায় ৩১ জন নারী এবং ২০ জন (তৃতীয় লিঙ্গ) হিজরাদের হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়।


অনুষ্ঠানে এমপি কাজী কেরামত আলী বলেন, মানুষ আল্লাহতালার সৃষ্টি। কোন লিঙ্গের বিচারে নয়। সকলকেই কর্মজীবি হতে হবে। যে কারণে তার কন্যা কানিজ ফাতেমা চৈতির ভাবনার প্রতি সম্মান দেখিয়ে তিনি সদর উপজেলা এলাকার ২০ জন হিজরার কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগ নিয়েছেন। সেলাই মেশিন পাওয়া হিজরারা পোশাক সেলাই করে এখন থেকে স্বাবলম্বি হবে। তারা এখন আর সমাজের বোঝা হবে না।

(Visited 46 times, 1 visits today)