ঢাকাFriday , 9 September 2022

চেয়ারম্যান পদে আ:লীগের মনোনয়ন চাইছেন ত্যাগী নেতা এ্যাড: রফিকুছ সালেহীনের সহধর্মীনি

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম :

আগামী ১৭ অক্টোবর রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে রাজবাড়ীর প্রায় ১০ জন নেতা প্রচেষ্টা চালাচ্ছে। তাদের মধ্যে অন্যতম প্রার্থী হয়েছেন, ত্যাগী নেতা ও রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সদ্য প্রয়াত এ্যাড: রফিকুছ সালেহীনের সহধর্মীনি এবং বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহপাঠী সৈয়দা মোশফেকা বানু। তিনি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সংগ্রেহের পর গত বৃহস্পতিবার জমা দিয়েছেন।


এ বিষয়ে রাজবাড়ী জেলা আওয়ামীলীগ ও তার সহযোগি সংগঠনের একাধিক নেতা জানিয়েছেন, রাজবাড়ী জেলা আওয়ামীলীগে সদ্য প্রয়াত এ্যাড: রফিকুছ সালেহীন ২০০৪ থেকে মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ছিলেন। এছাড়া ১৯৯২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি, ১৯৯১ সালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, ১৯৮৫ সাল থেকে ১৯৯১ পর্যন্ত রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ১৯৭২ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত রাজবাড়ী পৌর আওয়ামীলীগের সভাপতি ছিলেন। তিনি ছিলে সৎ ও আওয়ামীলীগের বিস্বস্থ একজন ত্যাগী নেতা। তার মত নেতা এখন পাওয়া কঠিন। রাজবাড়ীর আওয়ামীলীগের রাজনীতিতে তার অবদান ভোলার নয়। যদিও তিনি দীর্ঘ দিন অসুস্থ হয়ে ঘরবন্দি ছিলেন। তার অসুস্থতার সময় অনেক নেতা-কর্মীই খোজ খবর নিয়েছেন। এ পরিবারটিকে টিকিয়ে রাখা আওয়মীলীগের কর্তব্য। ফলে তার সহধর্মীনি জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়েছেন তা পাওয়া এবং দলের নেতাদের উচীৎ একাট্টা হয়ে তার পক্ষে কাজ করা।


উল্লেখ্য, সৈয়দা মোশফেকা বানু ঢাকা বিশ^বিদ্যালয় থেকে সাধারণ ইতিহাস ¯œাতকোত্তর করেছেন। তিনি ছিলেন রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের একজন প্রভাষক।
সামাজিক সাংগঠনিক তথ্য ঃ রাজবাড়ী মহিলা ক্লাব, ১৯৭৪ সাল থেকে (সাবেক সাধারণ সম্পাদিকা)।রাজবাড়ী মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি। রাজবাড়ী মহিলা পরিষদের প্রতিষ্ঠাতা সহ-সভানেত্রী (১৯৯৪)। সদস্য গভর্নিং বডি, শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয় (২০২১ পর্যন্ত)। জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ রাজবাড়ী, সাবেক সহ-সভাপতি। আবোল-তাবোল শিশু সংগঠন রাজবাড়ী, সহ-সভাপতি। আঞ্জুমান মফিদুল ইসলাম রাজবাড়ীর আজীবন সদস্য।
রাজনৈতিক সংশ্লিষ্টতার তথ্যঃ সরকারী ইন্টারমিডিয়েট গার্লস কলেজে অধ্যয়নকালে বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহপাঠী। কাজী রোজী, রাহেলা (মুনীর চৌধুরীর ছোট বোন) ছিলেন সহপাঠী। তৎকালীন ছাত্রলীগ কর্মী। ৫০ বছরের বিবাহিত জীবনে স্বামী এ্যাডভোকেট সৈয়দ রফিকুছ সালেহীন সাহেবের ছায়াসঙ্গী হিসাবে তার সকল রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডে একান্ত সহযোগীর কাজ করে এসেছেন।

(Visited 532 times, 1 visits today)