ঢাকাFriday , 16 September 2022

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে ৫ ও সদস্য পদে ৪০ প্রার্থীর মনোনয়ন দাখিল

Link Copied!

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে উৎসবমূখর পরিবেশে জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহনের লক্ষে ৫ জন চেয়ারম্যান, ৩২ জন সদস্য ও ৮ জন সংরক্ষিত মহিলা আসনের সদস্য সহ মোট ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। বৃহস্পতিবার বিকালে জেলা নির্বাচন অফিস সুত্রে এ তথ্য জানাযায়।

মনোনয়নপত্র দাখিলের আজ শেষ দিনে ক্ষমতাশীন আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী একেএম শফিকুল মোরশেদ আরুজ সহ বেশির ভাগ প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছে। এ সময় প্রার্থীদের সাথে তাদের সমর্থক ও জনপ্রতিনিধি ভোটাররা উপস্থিত ছিলেন।

জানাগেছে, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচন। জেলার ৫ টি উপজেলা, ৩ টি পৌরসভা ও ৪২ টি ইউনিয়নের ৫৯৮ জন জনপ্রতিনিধি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র পত্যাহারের শেষ দিন এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।

চেয়ারম্যান প্রার্থীরা হলো, একেএম শফিকুল মোরশেদ আরুজ (আঃলীগ), ইমামুজ্জামান চৌধুরী, মোঃ রাশেদুজ্জামান, পাংশা উপজেলা আঃলীগের সহ-সভাপতি ও বিশিষ্ঠ বালু ব্যবসায়ী দীপক কুন্ডু ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সদর উপজেলা পরিষদের বর্তমান ভাইস-চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল।

সদস্য প্রার্থী, ১নং ওয়ার্ডে ৬ জন, ২ নং ওয়ার্ডে ৩ জন, ৩ নং ওয়ার্ডে ১০ জন, ৪ নং ওয়ার্ডে ৬ জন ও ৫ নং ওয়ার্ডে ৭ জন। এবং মহিলা সংরক্ষিত আসনের ১ নং ওয়ার্ডে ৭ জন ও ২ নং ওয়ার্ডে একমাত্র সফুরা খাতুন।

জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান জানান, রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সদস্য ৩২ জন সহ ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। চেয়ারম্যান প্রার্থীরা জেলা প্রশাসক ও রিটানিং অফিসারের নিকট এবং সদস্যরা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখন যাচাই-বাছাইসহ পরবর্তী কার্যক্রম চলবে।

(Visited 131 times, 1 visits today)