ঢাকাFriday , 19 August 2022

নানা আয়োজনে রাজবাড়ীতে শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত

Link Copied!

স্বপন বিশ্বাস, রাজবাড়ী বার্তা ডট কম : 

সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে রাজবাড়ীর সনাতন ধর্মালম্বী মানুষেরা ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে, যা ছিল চোখে পরার মত।


এইসময় ভক্ত- বিন্দু বাহারি সাজে সেজে ঢামকার তালে নেচে আনন্দ শোভাযাত্রা অংশ গ্রহণ করে যা, ভগবান শ্রীকৃষ্ণের প্রতি ভক্তবৃন্দের ভালবাসার বহিঃপ্রকাশ।
জানাযায় হিন্দু পুরান মতে, ভগবান শ্রীকৃষ্ণ ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীরা মনে করেন অসত্যকে বিনাশ করতে তার আর্বিভাব হয়।
আজ শুক্রবার (১৯ আগষ্ট) রাজবাড়ীর শহরের পাশে ঐতিহ্যবাহি লক্ষীকুল পুরাতন হরিসভা মন্দির থেকে বিকেলে বর্ণাঢ্য এই আনন্দ শোভাযাত্রা বের করা হয়।


আনন্দ শোভাযাত্রায় অংশ গ্রহণ সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মইন উদ্দিন চৌধুরী, মহিলা কাউন্সিল ফারজানা ইয়াসমিন ডেইজি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাবসহ অন্যান্যরা।


অপরদিকে, জেলা শহরের বিনোদপুরের রাধাগোবিন্দ জিউর মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্তের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

(Visited 75 times, 1 visits today)