ঢাকাWednesday , 14 September 2022

রাজবাড়ীতে রেলওয়ের প্রকৌশলীকে লাঞ্ছিতের ঘটনায় গ্রেপ্তার ১, আসামি পক্ষের দাবী ষড়যন্ত্র

Link Copied!

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলীকে লাঞ্ছিতের অভিযোগে করা মামলায় শান্ত গোস্বামী (৫২) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত ৮টার দিকে রেলস্টেশন সংলগ্ন ফুলতলা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তবে তাঁকে গ্রেপ্তারের প্রতিবাদে রাতেই থানার সামনের বিক্ষোভ মিছিল করেন স্থানীয় লোকজন। স্থানীয় লোকজনের দাবি, শান্ত ঘটনার সঙ্গে জড়িত নন। গ্রেপ্তার হওয়া শান্ত গোস্বামী জেলা শহরের ভবানীপুর গ্রামের ফুলতলা এলাকার বাসিন্দা। তিনি আওয়ামী লীগের কর্মী।


অপরদিকে, রাজবাড়ী পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান পলাশ সহ স্থানীয়দের নামে রাজবাড়ী রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী গৌতম বিশ্বাস কর্তৃক মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২ টার দিকে কাউন্সিলর পলাশের নিজ বাসভবনে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, রাজবাড়ী পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান পলাশ, স্থানীয় মুক্তিযোদ্ধা মোহন শেখ, স্থানীয় ওমর ফারুক, আব্দুর রব।
মামলা সূত্রে জানা গেছে, রাজবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় সীমানাপ্রাচীর নির্মাণের কাজ চলছে। গত সোমবার সকালে সীমানাপ্রাচীর নির্মাণকাজ দেখভাল করতে যান গৌতম বিশ্বাস। এ সময় কাউন্সিলর মাহবুবুর রহমান, মো. কাওসারসহ ১০ থেকে ১২ জন ব্যক্তি সেখানে গিয়ে নির্মাণকাজে বাধা দেন। একপর্যায়ে মাহবুবুর রহমান ও তাঁর লোকজন গৌতম বিশ্বাসকে লাঞ্ছিত করেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।
এ ঘটনার পর প্রকৌশলীকে লাঞ্ছিতের ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শান্তির দাবিতে গত মঙ্গলবার দিনভর নানা কর্মসূচি পালন করা হয়। রেলওয়ের শ্রমিক-কর্মচারীদের উদ্যোগে মানববন্ধন, সমাবেশ, স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালিত হয়। পরে একই দিন রাত ৮টার দিকে শান্ত গোস্বামীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁকে রাজবাড়ী রেলওয়ে থানায় নিয়ে আসা হয়। সে সময় শান্ত গোস্বামীর মুক্তির দাবিতে রাত ৯টার দিকে ফুলতলা এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে স্থানীয় শতাধিক নারী-পুরুষ অংশ নেন। পুলিশি হেফাজতে শান্ত গোস্বামী বলেন, মামলার এজাহারে আমার নাম নেই। আমি প্রকৌশলীকে লাঞ্ছিত করিনি। আমার বিরুদ্ধে প্রকৌশলী বা পুলিশের করা অভিযোগ সঠিক নয়।


সংবাদ সম্মেলনে কাউন্সিলর মাহবুবুর রহমান বলেন, ওই প্রকৌশলীকে লাঞ্ছিত করার অভিযোগ সঠিক নয়। ওই রাস্তা দিয়ে স্থানীয় প্রায় এক হাজার মানুষ যাতায়াত করেন। কিন্তু রাস্তাটি বন্ধ করে দেওয়া হচ্ছে। স্থানীয় কাউন্সিলর হিসেবে তিনি সেখানে উপস্থিত হয়ে রাস্তা বন্ধ না করার জন্য প্রতিবাদ করেছেন।
রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম বলেন, গত মঙ্গলবার রাতে শান্ত গোস্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। শান্ত গোস্বামী হামলার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। মামলার বাদী নিজেই শান্ত গোস্বামীকে শনাক্ত করেছেন। বুধবার দুপুরে তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

(Visited 264 times, 1 visits today)