দৌলত‌দিয়‌ায় ছোট গা‌ড়ি ও ঘরমূখো মানুষের উপচে পড়া ভীর –


রাজবাড়ী বার্তা ডট কম :

ঈ‌দের এখনও ক‌য়েক‌দিন বাঁকী থাক‌লেও  ঘরমু‌খো মানুষ ও ছোট গা‌ড়ির চাপ বে‌ড়েছে রাজবাড়ীর দৌলত‌দিয়া ফে‌রি ঘা‌টে ।
শুক্রবার সকাল থে‌কেই দক্ষিণ প‌শ্চিমঞ্চ‌লের ২১ জেলার অন্যতম প্র‌বেশদ্বার দৌলতদিয়া ফে‌রি ঘা‌টে যাত্রী‌দের উপ‌চে পড়া ভির দেখা যায়।


এ সময় পাটু‌রিয়া থে‌কে দৌলত‌দিয়‌া ঘা‌টের উ‌দ্দে‌শ্যে ছে‌ড়ে অাসা প্র‌তি‌টি ফে‌রি‌তে ব্য‌ক্তিগত ও ভাড়ায় চা‌লিত ছোট গা‌ড়ি, মোটরসাই‌কেল এবং যাত্রী‌দের ভির ছি‌লো চো‌খে পড়ার মত। কিন্তু ছি‌লো না স্বাস্থ্য‌বি‌ধির বালাই। অ‌নেকের মু‌খে দেখাযায়‌‌নি মাস্ক।
এ‌দি‌কে জেলার অভ্যন্ত‌রে গণপ‌রিহন চলাচল শুরু হ‌লেও ভোগা‌ন্তি এড়াতে দুর-দুরা‌ন্তের যাত্রীরা দৌলত‌দিয়া প্রান্ত থে‌কে অ‌তি‌রিক্ত ভাড়‌া দি‌য়ে গাদাগা‌দি করে মাই‌ক্রোবাস, প্রাইভেটকার, মা‌হেন্দ্র‌া, অ‌টো‌রিকসা, মোটর সাই‌কেলসহ বি‌ভিন্ন বাহ‌নে তা‌দের গন্ত‌ব্যে যা‌চ্ছেন। এছাড়া দি‌নের বেলায় দৌলত‌দিয়‌া-পাটু‌রিয়া নৌরু‌টে ৬টি ছোট ফে‌রি চলাচ‌লের কথা কর্তৃপক্ষ ব‌ল‌লেও অাজ নদীতে ফে‌রি চল‌ছে ১০টির বে‌শি ।


ঘরমু‌খে‌া যাত্রী অাসমা খাতুন, রিপন মোল্লা, নাঈম খান সহ অ‌নে‌কে ব‌লেন, ঝুঁ‌কি অা‌ছে জে‌নেও তারা প্রিয়জ‌নের সা‌থে ঈদ কর‌তে বাড়ী‌তে যা‌চ্ছেন। কিন্তু প‌থে অ‌নেক ভোগা‌ন্তি‌ পোহা‌তে হ‌চ্ছে। দীর্ঘ পথ যে‌তে পার‌ছেন না। বা‌সে উঠে জেলার শেষ সীমানায় নাম‌তে হ‌চ্ছে। দি‌তে হ‌চ্ছে বাড়‌তি ভাড়া। কিন্তু স্বাস্থ্য‌বি‌ধি বা সামা‌জিক দুরত্ব কোনটাই মানা হ‌চ্ছে না।  ফে‌রি‌তে গাঁ ঘেষা‌ঘে‌ষি ক‌রে পার হ‌লেন। কিছুই তো করার নাই। কিন্তু সরকার তো সেট‌া না বু‌ঝে লকডাউ‌নের না‌মে হয়রা‌নি কর‌ছে।
তারা অারও ব‌লেন, অ‌নে‌কে ব্য‌ক্তিগত ভাবে অ‌তি‌রিক্ত টাকা দি‌য়ে গা‌ড়ি ভাড়‌া ক‌রে গন্ত‌ব্যে যা‌চ্ছে। সেখা‌নে প্রত‌ি‌টি সি‌টের বহন করা হ‌চ্ছে যাত্রী। তাহ‌লে কোথায় স্বাস্থ্য‌বি‌ধি। বরং‌চো দুরপল্লার বাস চলাচল কর‌লে তা‌দের যেমন ভোগা‌ন্তি কম‌তে‌া, তেম‌নি স্বাস্থ্য‌বি‌ধিও অ‌নেকটা নি‌শ্চিত হ‌তো ব‌লে ম‌নে ক‌রেন। তাই স্বাস্থ্য‌বি‌ধি নি‌শ্চিত ও তা‌দের মত জনগ‌ণের সু‌বিধা‌র্থে গণপ‌রিরহন ও সব গু‌লো ফে‌রি চালুর দা‌বি জানান।


‌বিঅাইড‌ব্লিউ‌টি‌সি দৌলত‌দিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক মোঃ খোর‌শেদ অালম ব‌লেন, এরু‌টে ৬টি ফে‌রি দি‌য়ে যাত্রী ও যানবাহন পারাপার কর‌ছেন। অাজ ছোট যানবাহন ও ঘুরমু‌খো যাত্রী‌দের চাপ বে‌ড়ে‌ছে। ঈ‌দে যানবাহন ও যাত্রী‌দের চাপ বাড়‌লে ফের‌রি সংখ্য‌াও বাড়‌বে। এরু‌টের ১৬টি ফে‌রির সব গু‌লোই প্রস্তুত রাখা হ‌য়ে‌ছে।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari ( https://www.youtube.com/channel/UCuDGuIdq78amgxb4yhEJ55w ) লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 37 times, 1 visits today)