দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরিতে নেই সামাজিক দূরত্বের বালাই –

রাজবাড়ী বার্তা ডট কম :

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লকডাউনে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও সীমিত আকারে ফেরি চলাচল সচল রয়েছে। তবে যাত্রীরা সামাজিক দুরত্ব তোয়াক্কা না করে চলাচল করছে। ফেরিতে উঠছে গাদাগাদি করে। নদী পার হচ্ছে প্রাইভেটকার, মাক্রোবাস, এ্যাম্বুলেন্স, অটো-রিক্সা, মটরসাইকেল ও শতশত যাত্রী।


মঙ্গলবার সকাল থেকে ১০টা পর্যন্ত দৌলতদিয়া ফেরি ঘাট এলাকা ঘুরে দেখা যায় এমনি চিত্র। এদিকে সারাদেশে লকডাউনের দ্বিতীয় দিন প্রবাহিত হচ্ছে। লকডাউনের কারণে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। ফেরি চলাচল রয়েছে সীমিত। যানবাহন পারাপারের ক্ষেত্রেও রয়েছে সরকারি নিয়ম। তবে লকডাউনের তোয়াক্কা না করে অতিরিক্ত টাকা নিয়ে ফেরির টিকিট সংগ্রহ করছে প্রাইভেটকার-মাক্রোবাস, অটো-রিক্সা ও মটরসাইকেল আরোহী। এদিকে দৌলতদিয়া ঘাটে প্রায় ৪শতাধিক বিভিন্ন প্রকার পণ্যবাহী ট্রাক ফেরি পারের অপেক্ষায় রয়েছে।


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ম্যানেজার মোঃ ফিরোজ শেখ জানান, সীমিত আকারে ফেরি চলাচল করছে। প্রাইভেটকার-মাক্রোবাস ও যাত্রীবাহী বাস নদী পারাপার করা বন্ধ রয়েছে। টিকিট সংগ্রহ করে শতশত প্রাইভেটকার-মাক্রোবাস ঘাটে এসেছে কিভাবে জানতে চাইলে তিনি জানান, কাউন্টারে টিকিট দেওয়া নিষেধ। এরা কিভাবে আসছে আমার জানা নেই।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari ( https://www.youtube.com/channel/UCuDGuIdq78amgxb4yhEJ55w ) লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 32 times, 1 visits today)