ক্ষমতা ফিরে পেতে রাজবাড়ীতে উপজেলা চেয়ারম্যানদের মতবিনিময় সভা –

রাজবাড়ী বার্তা ডট কম :

সাংবিধানিক নির্দেশনা ও আইনানুযায়ী প্রতিষ্ঠিত প্রশাসনিক একাংশ নির্বাচিত উপজেলা পরিষদ কর্তৃহীন, প্রজাতন্ত্রের মালিকজনগন, তৃনমূলে জবাবদিহি শাসন বিঘ্নিত জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিশিষ্ঠজনদের সাথে আজ রবিবার দুপুরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখার সদস্যরা।


বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখার সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, সাবেক এমপি এমএ মতিন মিয়া, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, বালিয়াকান্দির উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটোসহ ৫টি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান এবং সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


উপজেলা পরিষদের চেয়ারম্যানরা বলেন, উপজেলা পরিষদের ক্ষমতা খর্ব করা হয়েছে। সাংবিধানিক ভাবে যে সব ক্ষমতা প্রদান করা হয়েছিলো তার বেশির ভাগই পরিপত্র জারির মাধ্যমে তুলে নেয়া হয়েছে। এতে করে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানরা হারিয়েছেন তাদের প্রাপ্ত ক্ষমতা। ওই ক্ষমতা ফিরে পাওয়াসহ বিভিন্ন দাবী আদায়ের লক্ষে তারা ইতোমধ্যেই উচ্চ আদালতে রীট করেছেন। সেই সাথে আগামী ২৭ জানুয়ারী জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করবে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 209 times, 1 visits today)