বন্ধ ট্রেন চালুর দাবীতে গোয়ালন্দ ঘাটে বিক্ষোভ –

রাজবাড়ী বার্তা :


গোয়ালন্দ ঘাট থেকে রাজশাহী পর্যন্ত চলা আন্তঃনগর মধুমতি ট্রেনটি পুনরায় গোয়ালন্দ ঘাটে ফিরিয়ে আনার দাবিতে রবিবার বিকেলে বিক্ষোভ-সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।


১৫ দিনের মধ্যে দাবি মানা না হলে নতুন করে আন্দোলন কর্মসূচি দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। দীর্ঘ ১৭ বছর ধরে এ রুটে চলা ট্রেনটি গত ৩১ অক্টোবর হতে কোনরূপ পূর্ব ঘোষণা ছাড়াই গোয়ালন্দ ঘাট ষ্টেশনে আসা বন্ধ করে দেয় কতৃপক্ষ। ট্রেনটি বর্তমানে নতুন চালু হওয়া ফরিদপুরের ভাঙ্গা হতে রাজশাহী পর্যন্ত চলছে। এতে করে গোয়ালন্দ ঘাট (দৌলতদিয়া) হতে যাতায়াতকারী যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। যাত্রী কমে যাওযায় স্থানীয় ব্যাবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন।


রবিবার বেলা ২ টায় গোয়ালন্দবাসীর ব্যানারে গোয়ালন্দ ঘাট রেলওয়ে ষ্টেশনে এ কর্মসূচি পালিত হয়। সমাবেশ শেষে বের হওয়া একটি বিক্ষোভ মিছিল ষ্টেশন ঘুরে দৌলতদিয়া শহীদ মিনারে গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে ঐতিহ্যবাহী এ ষ্টেশন হতে একেএকে বন্ধ হয়ে যাওয়া মধুমতি, শিলিগুড়ি, তিতুমির, যমুনাসহ সকল ট্রেন পুনরায় চালুর দাবি জানানো হয়েছে।


বিক্ষোভ -সমাবেশে বক্তব্য রাখেন গোয়ালন্দ ঘাট(দৌলতদিয়া) বোডিং মালিক সমিতির সভাপতি আবুল কাশেম ফকির, সাধারণ সম্পাদক ইউনুস শেখ, হোটেল ব্যাবসায়ী সোহান খান, বাজার ব্যবসায়ী নেতা শাহজাহান মৃধা, কাশেম মিয়া, লালু মিয়া সাহা সরদার প্রমূখ।

(Visited 55 times, 1 visits today)