অনলাইন টিভির কথিত সাংবাদিকসহ ৪ দালালের কারাদন্ড –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

দেশের গুরুত্বপূর্ণ ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে অবৈধ ভাবে গাড়ি পার করার সময় জনতার বিবেক অনলাইন টিভির কথিত সাংবাদিক হাবেজ খন্দকারসহ ৪ দালালকে আটক করা হয়েছে।


পড়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ৭দিন করে করাদন্ড দেন গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম।
রোববার দিবাগত গভীর রাতে দৌলতদিয়া ঘাট এলাকায় অভিযান চালিয়ে গাড়ীর স্কেল স্লীপসহ তাদের আটকের পর এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।


দন্ডপ্রাপ্তরা হলেন, অনলাইন টিভি জনতার বিবেকের প্রকাশক সুজন খন্দকারের ভাই বাহির চর দৌলতদিয়ার মৃত আলী খন্দকারের ছেলে হাবেজ খন্দকার (২৫), হোসেন মন্ডল পাড়ার সালাম প্রামানিকের ছেলে মিন্টু প্রামানিক (২৮), ২নং ব্যাপারী পাড়ার আতিয়ার শেখের ছেলে মামুন শেখ (২৭) ও হারেজ মিয়া পাড়ার আব্দুল সরদারের ছেলে জাহাঙ্গীর সরদার (৩০)।


জানাগেছে, দক্ষিণ পশ্চিমঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া ঘাট দিয়ে প্রতিদিন ছোট বড় কয়েক হাজার যানবাহন নদী পারাপার হয়। নদীতে নাব্য ও ফেরি সংকট, ঘাট সমস্যাসহ নানান সমস্যায় ঘাট এলাকায় প্রায়ই থাকে যানবাহনের সিরিয়াল। সে সুযোগে একটি দালাল চক্র অবৈধভাবে গাড়ি পারাপার করে। এ সময় দালালরা তাদের প্রভাব ও নামে বেনামে বিভিন্ন গনমাধ্যমের আইডি কার্ড ব্যবহার করেও বলে জানাগেছে এবং ঘাট এলাকায় কর্মরত কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী দালালদের সাথে সম্পৃক্ত রয়েছে বলেও জানাগেছে।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম জানান, রাতে অবৈধ ভাবে গাড়ি পার করার সময় জনতার বিবেক নামে অনলাইন টিভি সাংবাদিক হাবেজ খন্দকারসহ ৪ জনকে গাড়ির স্কেল ম্লীপসহ আটক করেন। পড়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক সবাইকে ৭দিন করে করাদন্ড দেন এবং ঘাট দালাল মুক্ত রাখতে এ অভিযান অব্যাহত রাখবেন।

(Visited 178 times, 1 visits today)