রাজবাড়ীর ১১ বালুর চাতাল মালিকের ৩ লক্ষাধিক টাকা জরিমানা,অপসারণের সময় ৫ দিন –

ইমরান/আতিয়ার, রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের জেলা কারাগার থেকে তালতলা এলাকা পর্যন্ত সড়কের পাশে অবৈধ বালুর চাতাল স্থাপন করে যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে আজ রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। আদালত সেখানকার ১১ জন বালু ব্যবসায়ীর কাছ থেকে তিন লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করার পাশাপাশি আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে ওই সব বালু সড়িয়ে নেবার নির্দেশ প্রদান করেছে।


জানাগেছে, বেশ কয়েক মাস ধরে সদর উপজেলার রাজবাড়ী জেলা কারাগার থেকে তালতলা এলাকা পর্যন্ত আঞ্চলিক মহাসড়কের পাশে কতিপয় ব্যবসায়ীরা অবৈধ ভাবে বালুর চাতাল স্থাপন করে। এতে করে নির্মানাধিন সড়কটির কাজ বন্ধ হয়ে যায়। সেই সাথে সড়কের ওই অংশ দিয়ে যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। ওই বালুর চাতাল গুলো সড়িয়ে নেবার জন্য রাজবাড়ী সড়ক বিভাগের পক্ষ থেকে ব্যবসায়ীদের মৌখিক ও পত্র প্রদান করা হয়। তবে বালু ব্যবসায়ীরা সে নির্দেশনার তোয়াক্কা করছিলেন না। যে কারণে সড়ক বিভাগের পক্ষ থেকে গত ৫ সেপ্টেম্বর বালু ব্যবসায়ীদের পুনরায় পত্র দেয়ার পাশাপাশি জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়। যার প্রেক্ষিতে রাজবাড়ীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ হাবিবুল্লাহর নেতৃত্বে সদর থানা পুলিশের সহযোগিতায় রবিবার দুপুরে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা হয়।

আদালত সে সময় বালু ব্যবসায়ী জিয়াউর রহমান, মোঃ ওসমান, মোঃ আলাউদ্দিন, ইমরুল কবির, রুবেল, রহিম, তানজিল, মামুন, মুক্তার, মঞ্জুরুল আলম ও সোহানের কাছ থেকে তিন লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করে। একই সাথে আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে ওই সড়কের ১০ মিটারের মধ্য থেকে বালু সড়িয়ে নেবার নির্দেশ প্রদান করে।

এ অভিযানের সময় রাজবাড়ী সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আশিকুর রহমান, একই বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম ও পৌর কাউন্সিলর মিজানুর রহমান মিজানসহ সদর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 2,843 times, 1 visits today)