রাজবাড়ী বার্তায় সংবাদ প্রকাশের পর বানভাসিদের খাদ্য সহায়তা দিলেন জার্মান প্রবাসী সৈয়দ শাকিল –

রাজবাড়ী বার্তা ডট কম :

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই বন্যার ডামাডোল। যে কারণে বানভাসিরা মানবেতর জীবন-যাপন করছেন। রাজবাড়ীর বন্যানিয়ন্ত্রণ বাঁধের বাইরের পানিবন্দি মানুষ গুলোর অবস্থাও একই রকমের। বিষয়টি তুলে ধরে জেলার সবচেয়ে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “রাজবাড়ী বার্তা ডট কম” রিপোর্ট প্রকাশ করে। ওই রিপোর্ট নজরে আসে জার্মানীর সৈয়দ শাকিল কল্যাণ ট্রাস্ট ও আশা হাফনুংয়ে ফর বাংলাদেশ -এর প্রধান সৈয়দ শাকিল-এর। তিনি বিষয়টি নিয়ে আলোচনা করেন, “রাজবাড়ী বার্তা ডট কম”-এর সম্পাদক জাহাঙ্গীর হোসেন-এর সাথে।

পরবর্তীতে তিনি ২৫ হাজার টাকা পাঠান পদ্মা নদীর পানিতে নিমজ্জিত সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের কাঠুরিয়া, আমবাড়িয়া ও মৌকুড়ি গ্রামের ৫০টি পরিবারকে খাদ্য সহায়তা করার জন্য। যার অংশ হিসেবে দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ রাজবাড়ী জেলা শাখা ও মানবতার কল্যান ফাউন্ডেশন রাজবাড়ী জেলা শাখার যৌথ সহযোগিতায় প্রত্যেক পরিবারের জন্য ৬ কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি লবন, আধা লিটার সয়াবিন তেল, ১টা মিষ্টি কুমড়া ও ৫ পিস খাবার স্যালাইনের প্যাকেট প্রস্তুত করা হয়। যে সব প্যাকেট শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ট্রলার ভাড়া করে প্রমত্তা পদ্মা নদী পার হয়ে প্রত্যন্ত কাঠুরিয়া, আমবাড়িয়া ও মৌকুড়ি গ্রামে পৌছানো হয়।


যা দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি ও বরাট-ভাকলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শম্পা প্রমাণিক, সাধারণ সম্পাদক ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রশিদ মন্ডল, সহ-সাধারণ সম্পাদক ও শেরে বাংলা বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজুর রহমান, মানবতার কল্যাণ ফাউন্ডেশন রাজবাড়ী শাখার সভাপতি, বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত অভিনেত্রী, মঞ্চ ও আবৃত্তি শিল্পী আজরা জেবিন তুলি, মানবতার কল্যাণ ফাউন্ডেশন রাজবাড়ী শাখার কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা মৃধা ওয়াজেদ আলী, মানবতার কল্যাণ ফাউন্ডেশন রাজবাড়ী শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মিজানপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য আব্দুর রশিদ মনি, কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিষ্ট মোজাহার আলী মোল্লা,সদস্য রোজা, স্বেচ্ছা সেবক শাওন প্রমুখ।


এদিকে, ঈদুল আযহার আগের দিন আকস্মিক ভাবে খাদ্য সহায়তা পেয়ে খুশি হন ওই সব এলাকায় পানিবান্দি অবস্থায় বসবাস করা পরিবার গুলো। তারা জার্মান প্রবাসী সৈয়দ শাকিল এবং দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ রাজবাড়ী জেলা শাখা ও মানবতার কল্যান ফাউন্ডেশন রাজবাড়ী জেলা শাখার সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 65 times, 1 visits today)