করোনাকালে শিশু কিশোরদের শারীরিক-মানসিক স্বাস্থ্য ঠিক রাখতে ক্রিকেট টুর্নামেন্ট –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

করোনা আতঙ্কের মধ্যেও শিশু-কিশোরদের শারিরিক গঠন ঠিক ও মানসিক বিকাশে রাজবাড়ী পৌর শহরে শিশু-কিশোর ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

এতে নিলু সেভেন স্টার সুরুজ সেভেন স্টারকে ৩ উইকেটে পরাজিত চাম্পিয়ান হয়। সুরুজ সেভেন স্টার প্রথমে ব্যাট করতে নেমে ১৩৮ রান করে। জবাবে নিলু সেভেন স্টার নির্ধারিত ১২ ওভারের খেলা থাকলেও ১০.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌছে যায়। খেলায় সেরা খেলোয়ার হয় পাপিন।

শুক্রবার বিকালে রাজবাড়ী পৌর শহরের বাজার পাঠশালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের বালুর মাঠে এ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় রাজবাড়ী জেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রাজবাড়ী পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর শাহ্ মো: জাহাঙ্গীর জলিল, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, স্থানীয় মোফাজ্জল হোসেন বকুল, মোঃ রাসেদ, চঞ্চল প্রমূখ।পড়ে খেলা শেষে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

রাজবাড়ী জেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ জানান, করোনাকালীন সময়ে বাসায় থাকতে থাকতে শিশু-কিশোররা মানসিক ভাবে বিপর্যস্থ হয়ে পড়ছে। যে কারণে তিনি স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব নিশ্চিত করে পৌর ৮নং ওয়ার্ডে সংক্ষিপ্ত পরিসরে স্থানীয় শিশু-কিশোরদের নিয়ে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেন। টুর্নামেন্টে ৪টি দল অংশ নেয়। আর আজকে ফাইনাল খেলার মধ্যদিয়ে টুর্নামেন্ট শেষ হলো।

তিনি আরো জানান, খেলা শুরুর আগে খেলার যাবতীয় সামগ্রী জীবানুমুক্ত ও খেলোয়ারদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবানুমুক্ত করার পর মাঠে নামাতেন। এছাড়া খেলা চলাকালীন সময়ে কেউ হাত চোখ, নাক, মুখে লাগবেনা। এজন্য বার বার সতর্ক করা হতো এবং খেলা শেষে মাঠ সংলগ্ন পুকুর থেকে সাবান দিয়ে গোসল করে সবাই বাড়ি ফিরতো। এছাড়া পৌর ৮ নং ওয়ার্ডে কোন করোনা রোগী নাই বলেও তিনি জানান।

(Visited 95 times, 1 visits today)