কর্মস্থলমুখি যাত্রী ও যানবাহনের চাপ: দৌলতদিয়া ঘাটের পল্টুনের রাস্তায় পানি –

রাজবাড়ী বার্তা ডট কম :

ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে। বুধবার সকাল থেকে এই ঘাট দিয়ে পারাপার দেখাগেছে হাজারো যাত্রী। সেই সাথে পার হচ্ছে ব্যাক্তিগত গাড়িও। পারের অপেক্ষায় রয়েছে আরো কয়েক শতাধিক ব্যাক্তিগত গাড়ি। বেলা বাড়ার সাথে সাথে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। এদিকে পদ্মা নদীতে বৃদ্ধি পেয়েছে পানি। যে কারণে দৌলতদিয়া ঘাটের একাধিক পল্টুনের রাস্তায় উঠে গেছে সে পানি। ঘাট কর্তৃপক্ষের চেষ্টায় একাধিক পল্টুন সচল করা সম্ভব হয়েছে। তবে বৈরি আবহাওয়ার কারণে যাত্রিদের দূর্ভোগ বেড়েছে।


ব্আিইডব্লিউটিসির কতৃপক্ষ জানায়, এই রুটে ছোট বড় মিলে ১৪ ফেরি রয়েছে। এর মধ্যে ৬ টি ফেরি দিয়ে যনাবাহন পারাপার করা হচ্ছে। দৌলতদিয়ায় ৬ টি ফেরি ঘাট রয়েছে। এর মধ্যে ৩ টি ঘাট সচল রয়েছে। ভোর থেকে বৈরি আবহাওয়ার কারণে ও পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারণে ঘাট গুলোর পল্টুন পানিতে তলিয়ে যায়। যে কারণে ৩ টি ঘাটের মধ্যে ১ টি ঘাটে ফেরি ভিড়ছে। বাকি ঘাট গুলো সংস্কারের কাজ করা হয়েছে। যে কারণে ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে।


ব্আিইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ম্যানেজার আবু আব্দুল্লাহ রনি জানান, কর্মস্থল মুখি যাচেদের চাপ বাড়তে শুরু করেছে। তবে ব্যক্তিগত গাড়ীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। দৌলতদিয়া প্রান্তে ৬টি ঘাটের মধ্যে ১টি আগে থেকেই বন্ধ আছে। সচল ৫টির রাস্তায় পানি বৃদ্ধির ফলে যানবাহন উঠা নামা বিঘিœত হয়। বিকাল পর্যন্ত চারটি ঘাটে সংস্কার করা সম্ভব হয়। ১টি ঘাটের পল্টুনের রাস্তায় এখনো পানি আছে।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 53 times, 1 visits today)