কালুখালীতে সরকারী গাছ কর্তনকারীদের শাস্তির দাবীতে এলাকাবাসীর গণপিটিশন –

রাজবাড়ী বার্তা ডট কম : 

সরকারী রাস্তার পাশ থেকে গাছ কেটে নেয়ার প্রতিবাদে এবং কর্তনকারীদের শাস্তির দাবীতে গণপিটিশন দাখিল করেছে এলাকাবাসী। রবিবার দুপুরে রাজবাড়ীর কালুখালী উপজেলা নির্বাহী অফিসারের কাছে ওই গণপিটিশন দাখিল করা হয়।


গণপিটিশনে মাসুদুর রহমান, আনিসুর রহমানসহ ৭০ জনের অধিক ব্যক্তির স্বাক্ষর রয়েছে। স্বাক্ষরকারীরা ওই পিটিশনে উল্লেখ করেছেন, সাম্প্রতিক সময়ে কালুখালী থেকে পাংশা অভিমুখি রাস্তার মালিয়াট গ্রামের কাজী বাড়ীর সামনে থাকা ৬৫ হাজার টাকা মূল্যের বৃহৎ আকারের একটি তাজা মেহগনী গাছ দূর্বৃত্তরা কেটে নিয়ে গেছে। এলাবাসী ওই গাছ কাটার সাথে প্রভাবশালী মালিয়াট গ্রামের মৃত কাজী মাহাবুবুর রহমানের ছেলে কাজী ইমদাদুল হক এবং কাজী ইকরামুল হককে দায়ী করেছেন। এলাকাবাসী গাছ কাটার সময় বাঁধা দিলেও দূর্বৃত্তরা তাদের কথায় কর্ণপাত করেননি বরং ওই সরকারী রাস্তার পাশে থাকা আরো কিছু তাজা গাছ বিক্রির পায়তারা করছেন। যে কারণে এলাকাবাসী ওই গাছ কেটে নেয়ার প্রতিবাদে এবং কর্তনকারীদের শাস্তির দাবীতে কালুখালী উপজেলা নির্বাহী অফিসারের কাছে গণপিটিশন দাখিল করেছেন।


কাজী ইকরামুল হক জানান, গাছটি কাটার আগে উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি মেম্বারের সাথে কথা বলা হয়েছে।


গাণপিটিশন প্রাপ্তির কথা স্বীকার করে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, রাস্তার মালিক এলজিইডি এবং গাছের মালিক সামাজিক বন বিভাগ। তিনি উভয় বিভাগের কর্মকর্তাদের সাথে বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করবেন।

(Visited 157 times, 1 visits today)