কাজের পাওনা টাকা চাওয়ায় প্রতিবন্ধী শ্রমিককে পিটিয়ে হত্যা –

রাজবাড়ী বার্তা ডট কম : 

কাজের পাওনা টাকা চাওয়ায় রাজবাড়ীর কালুখালীতে মীর্জা গোলাম কিবরিয়া রিকু ওরফে বিস্কুট (৪৫) নামে মানসিক ও শাররীক প্রতিবন্ধী শ্রমিককে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। ওই অভিযোগে গতকাল শনিবার সকালে কালুখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মীর্জা গোলাম কিবরিয়া রিকু ওরফে বিস্কুট রাজবাড়ীর কালুখালী উপজেলার মাঝবাড়ী গ্রামের মির্জা আব্দুল মান্নানের ছেলে।
মামলায় রাজবাড়ীর কালুখালী উপজেলার মাঝবাড়ী গ্রামের মৃত মোজা শরিফের ছেলে মঞ্জুর শরিফ (৪৫) কে আসামি করা হয়েছে।
মামলার বাদী ও মীর্জা গোলাম কিবরিয়া রিকু ওরফে বিস্কুট -এর স্ত্রী শাবানা বেগম জানান, তার স্বামী মানসিক ও শাররীক প্রতিবন্ধী একজন মানুষ। তবে সে ক্ষেত খামারের কাজ ভালো করতে পারতো। সাম্প্রতিক সময়ে শ্রমিক হিসেবে মঞ্জুর শরিফের ক্ষেতের কাজ করে রিকু ওরফে বিস্কুট দুই হাজার টাকা পাওনা হন। গত ৬ নভেম্বর সকাল সাড়ে ৭টার দিকে রিকু ওরফে বিস্কুট ওই টাকা আনতে মঞ্জুর শরিফের বাড়ী যান। সে সময় মঞ্জুর শরিফ টাকা চাওয়ার অপরাধে রিকু ওরফে বিস্কুটকে বাঁশের লাঠি দিয়ে বেধরক মারপিট করে। মারপিটে সে মারাতœক ভাবে আহত হয়। তাকে ওই সময়ই রাজবাড়ী সদর হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। তবে তার অবস্থার অবনতি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধিন অবস্থায় গত শুক্রবার রাতে রিকু ওরফে বিস্কুট-এর মৃত্যু হয়। রিকু ওরফে বিস্কুট-এর একমাত্র সন্তান নিশি আক্তার স্থানীয় মাঝবাড়ী জাহানারা বেগম কলেজে ডিগ্রিতে পড়াশোনা করে।
কালুখালী থানার ওসি কামরুল হাসান জানান, গতকাল সকালে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। একই দিন দুপুরে ময়না তদন্ত শেষে মরদেহ তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে ঘটনার পর থেকে আসামি মঞ্জুর শরিফ আতœগোপনে রয়েছে। তাকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

(Visited 249 times, 13 visits today)