দৌলতদিয়ায় সাংবাদিকদের উপর বাস চালক-হেলপারদের হামলা, গ্রেপ্তার ২ –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকায় সাংবাদিকদের উপর বাস চালক, সুপারভাইজার ও হেলপারদের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দ্রুত বিচার আইনে গোয়ালন্দ ঘাট থানায় মামলা হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে বেসরকারী টেলিভিশন চ্যানেলের একটি দল কুষ্টিয়ায় অনুষ্ঠিত লালন উৎসব কাভারেজ করে ঢাকায় ফিরছিলেন। তারা কুষ্টিয়া থেকে দৌলতদিয়া ঘাটগামী চৌধুরী ডিলাক্স পরিবহন (নং রাজবাড়ী-জ-১১-০০৬০) নামের একটি বাসে ওঠেন। বাসটিতে অতিরিক্ত যাত্রী তোলা নিয়ে বাসের চালক ও সুপারভাইজারের সাথে তাদের মৃদু বাগবিতান্ডা হয়। বাসটি দৌলতদিয়া ঘাটে পৌঁছানোর পর পূর্বের বাগবিতান্ডার জের ধরে ওই ৭ যাত্রীকে আটকে রেখে এলোপাথারী মারপিট করতে শুরু করে। এসময় তাদের সাথে অন্যান্য বাসের শ্রমিকরা যোগ দেয়। উশৃঙ্খল শ্রমিকরা তাদের কাছ থেকে মানিব্যাগ ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয়ার পাশাপাশি নারীদের শ্লীলতাহানীর চেষ্টা করে। তারা প্রাণ ভয়ে দৌড় দিলে বাস শ্রমিকরা ছিনতাইকারী বলে তাদেরকে ধাওয়া করে। এসময় তারা দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে সুজাত ও রাজু নামের দুই শ্রমিককে গ্রেফতার করে।
এ ঘটনায় ক্ষতিগ্রস্থ এক নারী সাংবাদিক ৭ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞত ২০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে গোয়ালন্দ ঘাট থানায় মামলা করে।
এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ওসি মো. রবিউল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় দুইজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে।

(Visited 275 times, 1 visits today)