পাংশা মাতালেন ঐশি-

মাসুদ রেজা শিশির, রাজবাড়ী বার্তা ডট কম :

নিজের কন্ঠের জাদুতে পাংশা মাতিয়ে গেলেন সময়ের আলোচিত কন্ঠ শিল্পী ঐশি। রাজবাড়ীর পাংশায় ঢাকাস্থ পাংশা-কালুখালী উপজেলা সমিতির আয়োজনে ছাত্র বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক আয়োজনে গানে গানে দর্শক মাতিয়ে রেখেছিলেন ঐশি। গত শুক্রবার রাতে পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে সমিতির সাংস্কৃতিক উপ-কমিটি আয়োজন করে এই সন্ধ্যার। সমিতির সহ-সভাপতি কাজী আলী আজম এই উপ-কমিটির আহবায়ক আর ক্রীড়া সম্পাদক সদস্য সচিব হিসেবে এই জমজমাট আয়োজন করেন। তাদের আমণ্ত্রনে জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশি রবীন্দ সঙ্গীত, নজরুল গীতি, ভাওয়াইয়াসহ বিভিন্ন গান পরিবেশন করে পাংশার দর্শকদের মাতিয়ে রেখেছিলেন।

এ অনুষ্ঠানে মেজর (অবঃ) জুলফিকার হোসেন চৌধুরীর মরহুম পিতার স্বরণে ‘ইউসুফ হোসেন চৌধুরী স্বর্ণ পদক’ ও মরহুমা মাতার স্বরণে ‘শিরিন চৌধুরী স্বর্ণপদক’ প্রদান করা হয়। ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় ১৩০০ নস্বরের মধ্যে ১২১১ মার্ক অর্জন করায় এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের শিক্ষার্থী দেবাশীষ প্রামানিক। ২০১৮ সালে এস এসসি পরীক্ষায় ১১৯৫ মার্ক পাওয়ায় পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ মুস্তাকিম ও ২০১৮ সালে এস এসসি পরীক্ষায় ১৩০০ নস্বরের মধ্যে ১২১১ মার্ক অর্জন করায় পাংশা পাইলট বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী প্রাপ্তি কর্মকারকে স্বর্ণ পদক প্রদান করা হয়। একই সাথে পাংশা ও কালুখালী উপজেলার ১০৪ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের প্রতি জনের ৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

সমিতির প্রকাশনা চন্দনার বিশেষ সংখ্যা ২০১৯’র মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে পাংশা-কালুখালী উপজেলা সমিতির সভাপতি ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব খোন্দকার মোঃ আসাদুজ্জামান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সংরক্ষিত মহিলা ৪০ আসনের সংসদ সদস্য খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, পাংশা উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম,কালুখালী উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার, পৌর মেয়র আব্দুল-আল মাসুদ, সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুর কাদের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদ্যাপন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইফতেখার রফিক। অনুষ্ঠানে সমিতির সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান, কাজী আলী আজম এন. এ. এম ইফতেখার রফিক, মোঃ আব্দুল কুদ্দুস মন্ডল, সাধারণ সম্পাদক মোঃ মনজুর কাদীর, যুগ্ন সম্পাদক মোঃ জাহিদুল ইসলামসহ সমিতির সকল পর্যায়ের কর্মকর্তাগন, পাংশা-কালুখালী উপজেলার বিশিষ্ঠ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(Visited 338 times, 1 visits today)