বালিয়াকান্দিতে তুলা কারখানা-ব্যাংকসহ অগ্নিকান্ডে মালামাল ভস্মিভুত –

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর বালিয়াকান্দিতে তুলা কারখানা থেকে আগুন লেগে ব্যাংকসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মিভুত হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন, রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে অবস্থিত ফরিদ মন্ডলের তুলার কারখানায় আগুন লাগে।

আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পাশের ব্র্যাক এজেন্ট ব্যাংকিং শাখা ও ঘর মালিক নুরু রহমানের দুইটি ঘর ও মালামাল ভস্মিভুত হয়। এতে তুলা কারখানার ৭লক্ষ টাকা, ব্র্যাক ব্যাংকের ৩লক্ষ টাকা, ঘর মালিকের ৫লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে। বালিয়াকান্দি ও পাংশা ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


স্থানীয় বাজার ব্যবসায়ী ও এলাকার লোকজন অভিযোগ করে বলেন, তুলার কারখানায় প্রতিনিয়তই আগুন লাগে। বিষয়টি নিয়ে জানুয়ারী মাসে রাজবাড়ী জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারের নিকট তুলার কারখানা সরিয়ে নেওয়ার জন্য আবেদন করা হয়। আমাদেরকে আশ্বস্থ ও তুলার কারখানা সরিয়ে নিতে নোটিশ প্রদান করলেও কাজের কাজ কিছুই হয়নি। পদক্ষেপ গ্রহণ করলে হয়তো আজ এত বড় ক্ষতি হতো না।


বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ শংকর বিশ্বাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থ’লে পৌছে পাংশা ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মীদের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ক্ষতির পরিমান জানাতে পারেনি।

(Visited 69 times, 1 visits today)