বালিয়াকান্দিতে দু’আ:লীগ নেতার বিরোধের জের ২৯ বাড়ীর ঘর ও দোকানে হামলা-ভাংচুর-

রাজবাড়ী বার্তা ডট কম :

আওয়ামীলীগের দুই নেতার পূর্ববিরোধের জের ধরে ২৯টি বাড়ীর ঘর ও দোকানে হামলা-ভাংচুরের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৮ টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের প্রত্যন্ত চষাবিলা গ্রামে এ তান্ডব চালানো হয়। বর্তমানে সেখানে ভীতি কর অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন, পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস এবং ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হাই মন্ডল গ্রুপের মধ্যে দীর্ঘদিন হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে আসছে। এ নিয়ে গত সোমবার ও মঙ্গলবার বালিয়াকান্দি থানায় পাল্টা-পাল্টি দু’টি মামলা দায়ের করা হয়। ওই মামলা দায়ের পর গত মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে আব্দুল হাই মন্ডলের গ্রুপের কয়েক শতাধিক লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আব্দুল বারেক বিশ্বাসের অনুসারী ২৭ টি বাড়ীতে হামলা চালায়। সে সময় তারা ওই সব বাড়ীর ঘরের টিনের বেড়া কুপিয়ে কেটে ফেলার পাশাপাশি ঘর গুলোতে থাকা মালামাল ভাংচুর করে। তার আগে আব্দুল বারেক বিশ্বাসের গ্রুপের লোকজন আব্দুল হাই মন্ডলের দুই জন অনুসারী বাড়ীতে হামলা ও ভাংচুর করে।
যদিও বুধবার দুপুরে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস এবং ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হাই মন্ডল একে অপরের দোষারোপ করে নানা ধরণের অভিযোগ উপস্থাপন করেন।


বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান জানিয়েছেন, পূর্ব বিরোধের অংশ হিসেবে এই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকেই পুলিশ এলাকায় অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari ( https://www.youtube.com/channel/UCuDGuIdq78amgxb4yhEJ55w ) লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 210 times, 1 visits today)