“বাহারী ফুলে সেজেছে” রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের ক্যাম্পাস –

রাজবাড়ী বার্তা ডট কম :

ফুল ভালো বাসেনা এমন মানুষের সন্ধান মেলা দায়। তবে ফুল গাছ কে মনোরম সাজে সাজিয়ে তোলাটা অনেক বেশি কঠিন কাজ। যদিও এই কঠিন কাজটা চমৎকার ভাবে সৃজন করেছেন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের শিক্ষকরা। তারা নিজেরা দা, কোদাল নিয়ে বাহারী ফুলের সমাহার ঘটিয়েছেন কলেজ ক্যাম্পাসে।


কলেজের অধ্যক্ষ প্রফেসর দীলিপ কুমার কর বলেন, ফুলের প্রতি ভালো বাসা থেকেই কলেজ ক্যাম্পসে ফুল গাছ রোপন করা হয়েছে। তিনি এবং উপাধ্যক্ষ প্রফেসর একেএম ইকরামুল করিমের সার্বিক দিক নির্দেশনায় এই ফুলের বাগানটি তৈরী করা হয়েছে। ইতোমধ্যেই সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীসহ ফুল প্রেমী অনেক গন্যমান্য ব্যক্তি তাদের এই বাগানটি পরিদর্শন করেছেন এবং তারা চমৎকার এই বাগানটি তৈরী করায় কলেজের শিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন।


ফুল বাগান সৃজন কমিটির সমন্বয়ক ও সহকারী অধ্যাপক আব্দুর রশিদ মন্ডল এবং সহকারী অধ্যাপক সেলিনা আক্তার, কমিটির আহবায়ক ও প্রভাষক আহসান হাবীব, সদস্য ও প্রভাষক আব্দুল্লাহীল হাসান এবং অপর সদস্য ও প্রভাষক সনজিত কুমার মজুমদার জানান, তারা বিগত বছরের নভেম্বর মাসে দীর্ঘ সময় ব্যয় করে এই বাগান তৈরীর কাজ শুরু করেন। রোপন করেন ২২ প্রজাতির ফুলের চারা। লাগাতার পরিচর্যায় গত দুই মাস ধরে শোভা পাচ্ছে হাজারো বাহারী রঙ্গের ফুল।

তাদের বাগানে রয়েছে, ডালিয়া, গোলাপ, ক্যালেন্ডুলা, কসমস, জিনিয়া, গাঁদা, রজনীগন্ধা, ¯েœা বল, চায়না গ্রাস, গ্রাডিওলাস, মোরগ ঝুটি, দোলনচাঁপা, ক্রিসমাস, থুজা, কাঠ গোলাপ, ডেন্টাস, টগর, মালিতী, সন্ধ্যা মালতী, নীল অপরাজীতা ও সাদা অপরাজীতা।

(Visited 271 times, 1 visits today)