রাজবাড়ীতে পদ্মার পানি বিপদ সিমার ১১৫ সেঃমিঃ উপরে, দু’টি আশ্রয় কেন্দ্রে নগদ টাকা বিতরণ –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে পদ্মা পানি পুনরায় বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ৫ সেন্টি মিটার পানি বৃদ্ধি পেয়েছে। যা রবিবার বিকাল পর্যন্ত বিপদ সীমার ১১৫ সেন্টি মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।


পানি বৃদ্ধিতে সদর, পাংশা, কালুখালী, গোয়ালন্দ উপজেলার বেশ কিছু এলাকা প্লবিত। পানি বন্দি হয়ে পড়েছে প্রায় তিন হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়েছে সেই সাথে তলিয়ে গেছে বিস্তির্ণ এলাকার ফসলি জমি ও রাস্তা-ঘাট। এতে করে ওইসব এলকার পানিবন্দি মানুষেরা চরম দূর্ভোগে রয়েছে। পাশাপাশি খাবার, বিশুদ্ধ পানি ও গবাদি পশুর খাবার সংকট দেখা দিয়েছে।


রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম জানিয়েছেন, পানিবন্দি ৩ হাজার পরিবারের তালিকা তারা পেয়েছেন। পানি বন্দিদের সহায়তার জন্য ২৫০ মেট্রিক টন চাল, শিশু খাদ্যের জন্য ২ লাখ টাকা, গবাদী পশুর খাদ্যের জন্য ২ লাখ টাকা এবং ১ হাজার প্যাকেট শুকনা খাবার তারা বরাদ্দ পেয়েছে। ইতোমধ্যে বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।


অপরদিকে, বন্যার কারণে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত রাজবাড়ী সদর উপজেলার বরাটের আকিরুন্নেছা মাদ্রাসার কারিতাসের আশ্রয়কেন্দ্র ও মিজানপুরের মনে মুন্সী বেলায়েত হোসেন স্কুলে আশ্রয় নেয়া একশতটি দুস্থ পরিবারের মাঝে পাঁচ শত টাকা হারে মোট ৫০ হাজার জি আর ক্যাশ আজ রবিবার দুপুরে বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খানসহ সংশ্লিষ্ঠরা উপস্থিত ছিলেন।

(Visited 73 times, 1 visits today)