বজ্রপাত আর সামান্য বৃষ্টিতেই বিকল নতুন স্থাপিত সঞ্চালন লাইন! –

রাজবাড়ী বার্তা ডট কম : 

আগে ঝড় হলে এবং গাছ ভেঙ্গে পরলে বন্ধ হয়ে যেতো রাজবাড়ীর বিদ্যুৎ সঞ্চালন লাইন। যে কারণে সাম্প্রতিক সময়ে জেলা শহরে স্থাপন করা হয়েছে নতুন সঞ্চালন লাইন। তবে নতুন লাইন স্থাপন করে খুব বেশি উপকৃত হয়নি শহরবাসী। কারণ বজ্রপাত আর বৃষ্টি হলেই এ সঞ্চালন লাইন হয়ে যাচ্ছে বিকল।


আর বিকল স্থান খুজে বের করতে গিয়ে মাহা বিপদের পরছেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। সেই সাথে তীব্র গরমের মধ্যে ঘন্টার পর ঘন্টা বিদুৎ বিহিন থেকে নিদারুন দূর্ভোগ পোহাতে হচ্ছে গ্রাহকদের। এতে ক্ষুব্দ হতে শুরু করেছেন তারা। তাদের দাবী নতুন সঞ্চালন লাইনে নি¤œমানের সরঞ্জামাদি ব্যবহার করার কারণে সৃষ্টি দূর্ভোগের জন্য দায়ীদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হোক।


রাজবাড়ী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আমিনুল ইসলাম জানান, শনিবার দুপুরে রাজবাড়ীতে প্রচুর পরিমানে বজ্রপাত হয়েছে। তার পাশাপাশি হয়েছে বৃষ্টিও। যে কারণে জেলা শহরের বিসিক ফিডারের নতুন সঞ্চালন লাইনের পিন ইন্সুলেটর পুড়ে গেছে। তবে কোন স্থানে পিন ইন্সুলেটর পুড়ে যায়, তা খুজে বের করতে সময় লেগেছে। যদিও নতুন সঞ্চালন লাইনের পিন ইন্সুলেটর এতো দ্রুত সময়ের মধ্যে কেন পুড়ে যাচ্ছে, এ প্রশ্নের জবাবে তিনি নিরব থাকেন।

(Visited 145 times, 1 visits today)