স্থগিত হওয়া গোয়ালন্দ উপজেলা নির্বাচন আগামী ১০ অক্টোবর –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম : 

করোনা ভাইরাসের বিস্তার রোধে শেষ মুহুর্তে স্থগিত হওয়া গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ১০ অক্টোবার অনুষ্ঠিত হবে।


রোববার (১৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করেছেন। পত্রে জানানো হয়, আগামী ১০ অক্টোবার স্থগিত হওয়া রাজবাড়ীর গোয়ালন্দ ও ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।
চলতি বছরের ২৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন। কিন্তু প্রাণঘাতি করোনা ভাইরাসের বিস্তার রোধে ২৩ মার্চ নির্বাচন স্থাগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।


গোয়ালন্দ উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী। এরা হলেন মতাসীন আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগের জৈষ্ঠ সহ সভাপতি মো. মোস্তফা মুন্সি (নৌকা), উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল (ঘোড়া) এবং বিএনপি মনোনীত মাহবুব আলম (ধানের শীষ)।


অন্যতম ব্যস্ত নদী বন্দর ও দেশের সর্ববৃহত যৌন পল্লী গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায়। দু’টি স্পর্শকাতর বিষয়ের অবস্থান এখানে হওয়ায় স্বাভাবিক ভাবেই এটি একটি অপরাধ প্রবণ এলাকা। বিশেষ করে বিভিন্ন অনিয়মের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পারাপার হওয়া যানবাহন ঘন্টার পর ঘন্টা সিরিয়ালে আটকে থাকায় লাখ লাখ মানুষের ভোগান্তির কারণে গোয়ালন্দ তথা দৌলতদিয়াকে একটু অন্যভাবে সারাদেশের মানুষ স্মরন করে। এ ভোগান্তির জন্য সাধারন মানুষ এখানকার জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের অনেকটাই দায়ি করে থাকেন। এ কারণেই উপজেলার সর্বোচ্চ পর্যায়ের জনপ্রতিনিধির আসন কে অলঙ্কৃত করছেন তা নিয়ে গোয়ালন্দবাসী ছাড়াও দণিাঞ্চলের মানুষের নজর গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ নির্বাচনের দিকে।
মতাসীন আওয়ামীলীগের ভোট ব্যাংকখ্যাত গোয়ালন্দ উপজেলা পরিষদ উপনির্বাচনে নৌকার টিকিট পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের জৈষ্ঠ সহ সভাপতি ও মোস্তফা মেটাল ইন্ড্রাসট্রিস লি: এর ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা মুন্সি। দীর্ঘদিন প্রবাসে অবস্থান করে এক দশক আগে দেশে ফিরে গোয়ালন্দে শিল্পকারখানা স্থাপন করে শত শত মানুষের কর্মসংস্থানের সৃষ্টি করে জনসেবা অব্যাহত রাখেছেন। আর্থিক সামর্থকে কাজে লাগিয়ে বিভিন্ন স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠায় সহযোগিতার পাশাপশি উপজেলা হতদরিদ্র নদী ভাঙনের শিকার মানুষের পুনর্বাসনে অবদান রাখেন তিনি।


আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করেছেন সারাদেশে আলোচিত উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল। বিগত দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রাথী হয়ে বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে যান তিনি।
বিএনপি মনোনীত মাহবুব আলম শাহিন ধানের শীষ প্রতীক নিয়ে এই নির্বাচনে অংশগ্রহন করেছেন।

(Visited 72 times, 1 visits today)