গোয়ালন্দে বিপুল পরিমান নকল স্ট্যাম্প-কোর্ট ফি জব্দ, গ্রেফতার-



রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গোয়ালন্দে বিভিন্ন মানের বিপুল সংখ্যক নকল রাজস্ব স্ট্যাম্প এবং কোর্ট ফি জব্দ করা হয়েছে। আর এগুলো সরবরাহ করার দায়ে লিটন খান (৫০) নামের এক ব্যাক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।গ্রেপ্তার হওয়া লিটন মানিকগঞ্জ সদর উপজেলার বান্দুটিয় গ্রামের সাবদার খানের ছেলে।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে গোয়ালন্দের সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে থানা পুলিশের একটি দল উপজেলার শ্রীধাম দত্তের পাড়া এলাকায় অভিযান চালিয়ে লিটন খানকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে অবৈধভাবে মুদ্রিত বিপুল পরিমান নকল রাজস্ব স্ট্যাম্প ও কোর্ট ফি উদ্ধার করা হয়। পরে এর সূত্র ধরে উপজেলার স্ট্যাম্প ভেন্ডার ও দলিল লেখকদের অফিসে অভিযান চালিয়ে কয়েকজনের কাছ থেকে লিটন খানের সরবরাহকৃত আরো কিছু নকল স্ট্যাম্প, কোর্ট ফি ও বিশেষ আঠালোযুক্ত স্ট্যাম্প জব্দ করা হয়। তবে এগুলোর কোন ব্যবহার না হওয়ায় এবং না বুঝে সংগ্রহ করার কারণে তারা ক্ষমা প্রার্থনা করলে সহকারী কমিশনার তাদেরকে ক্ষমা করে দেওয়ার পাশাপাশি ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন।
সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন জানান, সরকারী রাজস্ব ফাঁকি রোধ করতে তিনি বিভিন্ন ভাবে খোঁজ-খবর নিয়ে নকল স্ট্যাম্প সরবরাহকারীর অবস্থান নিশ্চিত হন। পরে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ নিয়ে অভিযান চালিয়ে লিটন খানকে গ্রেফতার করেন। এ সব নকল স্ট্যাম্প ও কোর্ট ফি দিয়ে কোন দলিল সম্পাদন করলে তা বাতিল বলে আইনত গণ্য হবে বলেও জানান তিনি। আটক লিটন খানের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় রাজস্ব ফাঁকির অভিযোগে মামলা দায়ের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

(Visited 66 times, 1 visits today)