রাজবাড়ীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুরু-


রাজবাড়ী বার্তা ডট কম :

‘বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনস্ক জাতী গঠনের নিয়ামক শক্তি’- এই স্লোগানে রাজবাড়ীতে শুরু হয়েছে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ। এ উপলক্ষে ৩ দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ও জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক সেমিনারের উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার বিকাল ৫ টায় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে এ মেলার উদ্বোধন করা হয়। এ সময় বিজ্ঞান মনস্ক সমাজ ও জাতি গঠনে শিক্ষক, শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান বক্তারা। তারা বলেন, দেশের ক্রমবর্ধমান উন্নয়নে অংশী হতে শিক্ষার্থীদেরও বিজ্ঞানমনস্ক হয়ে উঠতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। এসময় উপস্থিত ছিলেন রাজবাড়ী সরকারী রউচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলা রানী সরকার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রফিকুল ইসলাম,সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রশিদ মন্ডল,জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের গ্যালারী অফিসার মোঃ জাহিদুল ইসলাম ও এসএম রুবায়েত হোসেন প্রমূখ।
৩ দিনের মেলায় মোট ১৮টি স্টলে শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ক বিভিন্ন উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শন করছে। এছাড়া সেমিনারে বিজ্ঞান বিষয়ে জেলা প্রশাসকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয় শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের প্রযুক্তি প্রদর্শনী স্টল ঘুরে দেখেন অতিথিরা।

(Visited 41 times, 1 visits today)