শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

Rajbari- Blanket Distribution. 1

রাজবাড়ীতে প্রথম আলো ট্রাস্ট্রের উদ্যোগে গত মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।
রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন বয়সের ১২০ জন শীর্তাত মানুষের মধ্যে এসব কম্বল বিতরণ করা হয়। রাজবাড়ী বন্ধুসভার সভাপতি প্রদ্যুৎ কুমার দাশ, সাধারন সম্পাদক আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া আক্তার, সাহিত্য বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান, সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোশারফ হোসেন, ফারজানা ইসলাম, আবদুল হালিম বাবু, আরিফুল ইসলাম, আফসানা এমরান মম, লুবনা আক্তার ও প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ,এসব কম্বল তুলে দেন।
বন্ধুসভার বন্ধুরা বিভিন্ন এলাকা ঘুরে গরীব প্রকৃত শীর্তাতদের তালিকা তৈরি করেন। এতে নেতৃত্ব দেন বন্ধুসভার সভাপতি প্রদ্যুৎ কুমার দাশ ও মনিরুজ্জামান মুন্না। সোমবার সকাল দশটার পর থেকে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নারী, শিশু, প্রতিবন্ধী ও বৃদ্ধরা উপস্থিত হয়।
কম্বল দেওয়া হয় সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের চরবাগমারা গ্রামের শুকুর আলী সরদারকে (৫২)। কম্বল পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন ‘গত বছর থেকে শীতে কষ্ট করতেছি। এখন থেকে শীতের মধ্যেও আরামে থাকা যাবে।’
লাল রঙের কম্বল পেয়ে আতœহারা হয়ে ওঠে চরলক্ষীপুর গ্রামের পিতৃহীন আরিফ হোসেন (১২)। সে জানান অনেকের কাছে একটি কম্বলের জন্য ঘুরেছি। কিন্তু প্রথম আলোর লোকেরা আমাদের বাড়ীতে গিয়ে কার্ড দিয়ে এসেছে। এটি গায়ে দিয়ে স্কুলেও যাওয়া যাবে।
শমসের মন্ডল নামে এক রিক্সা চালক বলেন, প্রথম আলো পত্রিকা দেশের সেরা পত্রিকা। কিন্তু এখন দেখি এটি শুধু পত্রিকাই নয়, মানুষের সেবাও দিয়ে থাকে।’

(Visited 25 times, 1 visits today)