রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ইন্টারনেটে বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক :

99tled-1

প্রথমবারের মত গত মঙ্গলবার রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ বার্ষিক পরীক্ষার ফলাফল ইন্টারনেটে প্রকাশ করেছে। এতে করে ডিজিটাল পদ্ধতীর ব্যবহারে এ বিদ্যালয়টি আরো এক ধাপ এগিয়ে গেল।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজা খানম বলেন, সফট সফটওয়ারের মাধ্যমে এবারই প্রথম রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে করে শিক্ষার্থীরা তাদের ভলাফল নিয়ে অভিভাবকদের সাথে লুকচুরি করার সুযোগ পাবে না। তিনি আরো বলেন, অল্প সময়ের মধ্যে ওই সফটওয়ারের মাধ্যমে শিক্ষার্থীর ক্লাসে উপস্থিতি ও অনুপস্থিতির বিষয়টি অভিভাবকের মোবাইল ফোনের ম্যাসেজ দিয়ে জানানো হবে। একই সাথে শিক্ষার্থী সম্পর্কে সকল তথ্যও ঘরে বসে পাবেন অভিভাবক। এতে করে শিক্ষার্থীরা শিক্ষক ও অভিভাবদের নজরদারীতে থাকবে। বাড়তে তাদের ক্লাসে উপস্থিতি এবং পড়াশোনায় মনযোগ।
এদিকে, গতকাল সকালে ওই বিদ্যালয়ের বার্ষিক ফলাফল। একই সাথে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে ছাপানো মার্কসীট। হ্যান্ড মাইকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের নাম ঘোষনা করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজা খানম। এ সময় সিনিয়র সহকারী শিক্ষক আব্দুল মালেক ও মঞ্জুরুল হক, সহকারী শিক্ষক প্রদ্যুৎ কুমার, মোশারফ হোসেনসহ অন্যান্য শিকক্ষকরা উপস্থিত ছিলেন। এবারের বার্ষিক পরীক্ষার ফলাফলে ষষ্ঠ শ্রেণীর প্রভাতি শাখার ১৫১ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছে মোঃ সাহেদ, দ্বিতীয় নিলয় কুমার মন্ডল ও তৃতীয় কৌশিক এবং দিবা শাখার ১৪৫ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম পার্থ প্রতিম সাহা, দ্বিতীয় জুবায়ের ইবনে আতিক ও তৃতীয় সাফায়াত আহম্মেদ সিফাত। সপ্তম শ্রেণীর প্রভাতি শাখার ১৪৫ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছে আদির হোসেন, দ্বিতীয় রিয়াজুল ইসলাম ও সাফিন আহম্মেদ এবং দিবা শাখায় ১৪২ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম মানষ ব্যানার্জী, দ্বিতীয় প্রতিক দাস ও তৃতীয় মাহির লাবিদ খান। নবম শ্রেণীর প্রভাতি শাখার ১১২ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম অমিত কুমার সাহা, দ্বিতীয় মাসুম মুসফিক হেনা ও তৃতীয় সাকিল আহম্মেদ এবং দিবা শাখার ১৩২ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছে তীর্থ প্রতিক পোদ্দার, দ্বিতীয় জুনায়েদ ইবনে আতিক ও তৃতীয় আবিদ হোসেন রাতুল।

(Visited 51 times, 1 visits today)