রেলওয়ে কলোনীর পরিত্যক্ত ইন্দ্রিরা যেন অরক্ষিত মৃত্যুকূপ!

নিজস্ব প্রতিবেদক :

Rajbari- (1)- 27.12.2014

যথাযথ সংরক্ষণের অভাবে রাজবাড়ী শহরের রেলওয়ে কলোনীর আবাসিক এলাকায় অবস্থিত পরিত্যক্ত ইন্দ্রিরাটি যেন মৃত্যুকূপে পরিণত হয়েছে। সম্পূর্ণ অরক্ষিত থাকায় এখানে শিশু-কিশোরসহ যে কোন বয়সী মানুষের প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে আশংকা রয়েছে।
রাজবাড়ী রেলস্টেশন, লোকোশেড, কোয়ার্টারসহ রেলওয়ের কাজে ব্যবহারের জন্য রেলওয়ে কলোনীতে (শেরে বাংলা স্কুল সংলগ্ন) একটি পানির ট্যাংক স্থাপন করা হয়। এর পাশেই রয়েছে বৃহদাকৃতির এ ইন্দ্রিরাটি। এর আকার ও গভীরতা কোনটিই কম নয়। এক সময় এই ইন্দ্রিরার পানি দিয়েই রেলওয়ের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করা হত।
রাজবাড়ী পৌরসভার পানি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, ১৯৮০ সালের দিকে রেলওয়ে কলোনীতে আধুনিক এ পানির ট্যাংকটি স্থাপনের পর পার্শ্ববর্তী এ ইন্দ্রিরাটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে। সেথেকে এই ইন্দ্রিরাটি পরিত্যক্ত হয়ে যায়। কিন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অযতœ আর অবহেলায় ইন্দ্রিরার সন্মুখভাগে থাকা দরজাটি নষ্ট হয়ে যাওয়ায় দীর্ঘদিন যাবৎ গভীর এ ইন্দ্রিরাটি সম্পূর্ণ অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে। এর ভিতরে ময়লা আবর্জনা আর নোংরা দুর্গন্ধময় পানিতে বিপজ্জনক অবস্থা। ইন্দ্রিরার সন্মুখভাগে মাত্র একটি দরজা অথবা সামান্য কটি ইট দিয়ে দেয়াল গেঁথে দিলেই এটি দুর্ঘটনার আশংকামুক্ত করা সম্ভব। কিন্ত বিষয়টি দীর্ঘদিনেও কর্তৃপক্ষের নজর কাড়েনি।

(Visited 35 times, 1 visits today)