জাসাসে’র ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মেহেদী হাসান :

DS==12

রাজবাড়ী-১ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপি’র সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়দ বলেছেন, দেশের মানুষ আজ উৎকন্ঠা ও দুশ্চিন্তার মধ্যে আছে। তারা এখন ভবিষ্যত নিয়ে উদ্বিঘœ। গত শুক্রবার রাজধানী ঢাকা শাজাহানপুরে সাড়ে ৩ বছরের শিশু জিহাদ ৬ ফুট গভীর পাইপের মধ্যে পরে যায়। সাড়ে দেশের ১৬ কোটি মানু তাকিয়ে ছিল শিশু জিহাদেও দিকে। সকলের বিশ্বাস ও আসাছিল জিহাদ যেন সুস্থ্য অবস্থায় উদ্ধার হয়। উদ্ধারকর্মীরা রাত ৩ পর্যন্ত উদ্ধার তৎপড়তা চালালেও ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্বরাস্ট্রমন্ত্রী ঘোষনা দেন এর মধ্যে শিশু জিহাদ নেই। যে কারণে তিনি ওই উদ্ধার তৎপড়তা বন্ধ করতে বলেন। অথচ বেসরকারী একটি সংস্থা ওই সময় থেকেই উদ্ধারতৎপড়তা শুরু করে গতকাল শনিবার দুপুরে শিশু জিহাদের মৃতদেহ উদ্ধার করে। যেহেতু স্বরাস্ট্রমন্ত্রী ঘোষনা দিয়ে ওই উদ্ধার তৎপড়তা বন্ধ করেছেন, সেহেতু এ মৃত্যুর দায় স্বরাস্ট্রমন্ত্রী কোন ভাবেই এড়াতে পারেননা। এ জন্য আমি স্বরাস্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী করছি। বার বার নির্বাচিত প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জনসভা স্থলে ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগদের নিয়ে জনসভায় বাঁধা দেয়া হয়। প্রশাসন আজকে জনসভার অনুমতি দেয় না। এর কারণ আমরা জানি। জনগন ৫ জানুয়ারীর নির্বাচনকে মেনে নেয়নি, আজ জনসভা করতে দিলে সেখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরুর ভয়ে ওই জনসভায় বাঁধা দেয়া হয়েছে।
তিনি গত শনিবার বিকালে জেলা শহরের আজাদী ময়দানে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)-এর ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
জেলা জাসাসে’র আহবায়ক আব্দুর রউফ হিটুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এমএ খালেক,জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুন অর রশিদ। অন্যান্যের মধ্যে বিএনপি নেতা এডঃ আসাদুজ্জামান লাল, আফসার আলী সরদার, মঞ্জুরুল আলম দুলাল, এডঃ এমএ গফুর, ভিপি গাজী আহসান হাবিব, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার বিউটি, কালুখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার টুকটুকি, চৌধুরী আহসানুল করিম হিটু, এ মজিদ বিশ্বাস, নুরুন্নবি মিয়া সবুজ, মাসুদ রানা, আরিফুল ইসলাম রোমান, আরিফুজ্জামান আরিফ, সোহেল মন্ডল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা জাসাসে’র সদস্য সচিব কাজী মিজানুর রহমান পলাশ। এর আগে জেলা বিএনপি কার্যালয় থেকে বের করা হয় শোভাযাত্রা। পরে জেলা জাসাসের সদস্যরা ও আমন্ত্রীত শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

(Visited 33 times, 1 visits today)