কালুখালীতে ডাকাতের গুলিতে নিহতের ঘটনায় মামলা

মাসুদ রেজা শিশির ও কাজী সেলিম মাবুদ :

Untitled-2

রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের আমবাড়ীয়ার চর এলাকায় ডাকাতি শেষে ফিরে যাবার পথে ডাকাতদের গুলিতে এক গ্রামবাসী নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো ৮ জন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৩ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং ৪ জনকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতের নাম শফি উদ্দিন মন্ডল ওরফে শফি মন্ডল (৪৫)। সে জেলার পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের চৌবাড়ীয়া গ্রামের মৃত এলাফত মন্ডলের ছেলে।
নিহতের চাচাতো ভাই ও মৌরাট ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য কুরবান আলী মন্ডল বলেন, গত রবিবার রাত আড়াই টার দিকে মুখোশ পরিহিত এবং মুখোশ ছাড়া ১০/১৫ জনের এক দল ডাকাত কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের আমবাড়ীয়ার চর গ্রামের জুলমত বিশ্বাসের ছেলে শাহাবুদ্দিন মন্ডলের বাড়ীতে প্রবেশ করে। ডাকাতরা সে সময় ওই বাড়ীর লোকদের জিম্মি করে ১টি মোটর সাইকেল, নগদ ১০ হাজার টাকাসহ ৩ ভরির বেশে স্বর্ণালংকার লুট করে। এ সময় ওই বাড়ীর লোকজন চিৎকার শুরু করলে স্থানীয় বাসিন্দারাসহ পাশে থাকা জেলার পাংশা উপজেলার চৌবাড়ীয়া গ্রামের লোক জন এগিয়ে আসতে থাকে। পরিস্থিতি বেগতিক দেখে ডাকাতরা পালিয়ে যাবার চেষ্টা করে। ডাকাতদের উপস্থিতি টের পেয়ে এলাকাবাসী চিৎকার শুরু করে। এ সময় ডাকাতরা নির্বিচারে গ্রামবাসীর উপর গুলি বর্ষণ করে। ডাকাতদের ছোড়া গুলিতে ও কাঁচামাল ব্যবসায়ী শফি মন্ডল, তার ছেলে হাসান মন্ডল (১৬), নাছির উদ্দিন (১৮), হাফিজ (২৩), আইন উদ্দিন মন্ডল (৬০), শফিক মন্ডল (৩৭) ইনতাজ সেখ (৬০), শাহাবুদ্দিন ও মোনতাজ সেখ (৬৫)সহ ৯ জন আহত হয়। আহতদের উদ্ধার করে সে সময়ই পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ওই হাসপাতালেই চিকিৎসাধিন অবস্থায় শফি মন্ডলের মৃত্যু হয়। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় হাসান মন্ডল, ইনতাজ শেখ, শাহাবুদ্দিন সহ ৩ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়েছে। এর মধ্যে নিহত শফি মন্ডলের ছেলে হাসান মন্ডলের অবস্থা আশংকা জনক বলে জানাগেছে।
কালুখালী থানার ওসি নুরে আলম ফকির জানান, খবর পেয়ে রাতেই কালুখালী থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়। গতকাল সকালে রাজবাড়ীর পুলিশ তাপতুন নাসরীন, সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামসহ পুলিশর উদ্ধর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। একই সাথে নিহত শফি মন্ডলের লাশ উদ্ধার ময়ন তদন্তের জন্য তা রাজবাড়ীর মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় ডাকাতির শিকার বাড়ীর মালিক শাহাবুদ্দিন মন্ডল বাদী হয়ে গত সোমবার বিকালে কালুখালী থানায় অজ্ঞাত পরিচয়ের ১০/১২ জন ডাকাতের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

(Visited 41 times, 1 visits today)