ট্রেনের ডিজেল চুরির ঘটনায় তোলপাড়, চোরদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবেদক :

Rajbari- (3)- 19.12.2014

গত শনিবার দৈনিক কালের কণ্ঠ পত্রিকার প্রিয় দেশ পাতায় “ইঞ্জিন থেকে তেল চুরি” শিরোনামে রিপোর্ট প্রকাশ পাবার পর রাজবাড়ীর রেলওয়ে বিভাগে শুরু হয় তোলপাড়। রেলওয়ের বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মানুষ এ নিয়ে দিনভর করেন আলোচনা সমালোচনা। তবে উদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশ পেয়ে নড়েচরে বসেছেন রাজবাড়ীর রেলওয়ে থানা পুলিশ ও লোকসেডের কর্মকর্তারা। গতকাল শনিবার বিকালে কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত চোরদের নাম উল্লেখ করে রাজবাড়ীর লোক ফোরম্যান রেলওয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। যদিও পত্রিকার খবর প্রকাশিত হওয়ার পর পরই জেলার কালুখালী রেলষ্টেশন সংলগ্ন তেল চোর চক্রের অন্যতম সদস্য রানা চৌধুরী তার দোকানে মজুদ থাকা ২৫ থেকে ৩০ ব্যারেল ডিজেল অন্যত্র সড়িয়ে ফেলেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জেলার কালুখালীতে রয়েছে ট্রেনের ডিজেল চুরি চক্রের একাধিক ব্যক্তির বাড়ী। যে কারণে সেখানে গতকাল সকালে কালের কণ্ঠ পত্রিকা পৌছানার পর পরই আলোচনার তুঙ্গে ওঠে প্রকাশিত এ রিপোর্টটি। অনেকেই ফটোকপির দোকান থেকেও তা সংগ্রহ করেন পড়েন। ওই অবস্থার মাঝে দুপুরের দিকে পরিস্থিতি বেগতিক দেখে কালুখালীর তেল চোর চক্রের অন্যতম সদস্য রানা চৌধুরী তার দোকানে মজুদ থাকা ট্রেনের ইঞ্জিনের তেলের ব্যারেল গুলো সড়িয়ে ফেলেন। বিষয়টি সে সময়ই রাজবাড়ীর রেলওয়ে থানা পুলিশকে অবহিত করা হয়। তবে অজ্ঞাত কারণে তারা দ্রুত ঘটনা স্থলে না পৌছানোই চোর চক্রের সদস্যরা নির্বিঘেœ তেলের ব্যারেল গুলো সড়িয়ে ফেলতে সমর্থ হয়।
এ ব্যাপারে রাজবাড়ী রেলওয়ে থানার সেকেন্ড অফিসার এসআই ইমদাদুল হক জানান, তেলের ব্যারেল সড়িয়ে ফেলার তথ্য পাবার পর পরই থানা পুলিশ ব্যবস্থা গ্রহণ করেছে। এর অংশ হিসেবে কালের কণ্ঠের তথ্য অনুযায়ী বিকালে জেলা সদরের বেলগাছী রেলষ্টেশন এলাকায় তদন্ত কার্যক্রম পরিচালনা করা হয়েছে। বেলগাছী এলাকার তদন্ত কার্যক্রম পরিচালনার পর কালুখালী রেল ষ্টেশন এলাকাতেও একই কার্যক্রম পরিচালনা করা হবে।
রেল ইঞ্জিন গুলোর দেখভালকারী রাজবাড়ী রেলওয়ের লোক ফোরম্যান বিজয় কুমার ঘোষ জানান, কালের কণ্ঠে রিপোর্ট প্রকাশের পর রেলওয়ের উদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী রাজবাড়ী রেলওয়ে থানায় গতকাল বিকালে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে তেল চোর চক্রের সদস্য ও জেলা সদরের মিজানপুর ইউনিয়নের সাবেক সদস্য তাজু মেম্বার, জেলা সদরের মিজানপুর ইউনিয়নের দফাদার মোসলেম মোল্লা, কালুখালী ষ্টেশন সংলগ্ন তেল ব্যবসায়ী রানা চৌধুরী ও পাংশার খালেকসহ ৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

(Visited 49 times, 1 visits today)