বালিয়াকান্দি বাজারে সরকারী জমিতে ভুমিদস্যুর পাকা ঘর গুড়িয়ে দিয়েছে

71

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা সদরের কাচা বাজারের সরকারী জমিতে এক ভুমিদস্যু পাকা ঘর উত্তোলন করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের নির্দেশে বালিয়াকান্দি ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা কাজ বন্ধ করে দেন। নির্দেশ অমান্য করায় বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল সরিয়ে নেওয়ার নির্দেশ প্রদান করলে তা ভেঙ্গে সরিয়ে নিয়ে যায় ভুমিদস্যু।

ব্যবসায়ীরা জানিয়েছেন, বালিয়াকান্দি বাজারের মুরগী ব্যবসায়ী ও উপজেলার নবাবপুর ইউনিয়নের বেরুলী গ্রামের রাজ্জাক মন্ডলের পুত্র ভুমিদস্যু হেলাল মন্ডল সোমবার সকাল থেকেই অবৈধভাবে সরকারী জমিতে ঘর উত্তোলন শুরু করে। প্রায় ৭০ ভাগ কাজ সম্পন্ন করে ফেলে বাজারে লোকজন আসার আগেই। ব্যবসায়ীরা বিষয়টি দেখে উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানকে খবর দিলে তিনি বালিয়াকান্দি ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা ( তহশিলদার) কে বন্ধের নির্দেশ দেন। তাৎক্ষনিক ভাবে তহশিলদার বন্ধ করে দিয়েছেন। তবে ভুমিদস্যু ও তার গডফাদাররা ঘর উত্তোলন কাজ সম্পন্ন করতে জোড় চেষ্টা চালিয়ে যায়।

উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান জানান, অবৈধ ভাবে ঘর উত্তোলনের খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে তহশিলদারকে দিয়ে কাজ বন্ধসহ অবৈধ স্থাপনা ভেঙ্গে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়। নির্দেশ অমান্য করায় তাকে দিয়েই ঘরটি অপসারন করা হয়েছে।

(Visited 32 times, 1 visits today)