রাজবাড়ীতে গুলি করে আওয়ামীলীগ নেতা সাত্তার মাতব্বরকে হত্যা

গতকাল শুক্রবার দুপুরে রাজবাড়ী জেলা সদরের পাচুরিয়া ইউনিয়নের দয়ালবন্ধু গ্রামে স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুস সাত্তার শেখ ওরফে সাত্তার মাতব্বর (৫৫) কে দূর্বৃত্তরা গুলি ও কুপিয়ে হত্যা করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে এক রাউন্ড তাজা গুলি ও একটি গুলির খোশা উদ্ধার করেছে। সাত্তার সেখের পিতার নাম সুফি সেখ। সে পাঁচুরিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এবং বাংলাদেশ রেলওয়ের রাজবাড়ীর জামালপুর রেলষ্টেশনের খালাসী পদে কর্মরত ছিলেন।

নিহতের ভগ্নিপতি নুরু ব্যবপারী বলেন, সাত্তার সেখ নিজ বাড়ী থেকে আধা কিলোমিটার দূরে থাকা দয়ালবন্ধু মাদ্রাসার মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। নামাজ শেষ হতেই তার মোবাইল ফোনে একাধিক কল আসে। যে কারণে সে মোনাজাত না করেই মসজিদের বাইরে বের হয়ে আসেন। রেল লাইনের উপরে দিয়ে বাড়ীর উদ্দেশ্যে কিছু দুর আসতেই ৪/৫ জনের মুখোশ পরিহিত একদল দূর্বৃত্ত তাকে ঘিরে ধরে এবং তার মাথায় একাধিক গুলি করে ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে। এ সময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে দূর্বৃত্তরা পালিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য মোকসেদ আলী জানান, ১ ছেলে ও ৫ মেয়ে সন্তানের জনক সাত্তার সেখ। দীর্ঘ দিন ধরে প্রতিবেশি আমজাদের সাথে তার বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে বছর খানেক পূর্বে দূর্বৃত্তরা সাত্তারকে কুপিয়ে জখমও করে। তবে এ হত্যাকান্ডের সাথে আমজাদ ও তার সহযোগীরা জড়িত কি না তা তিনি জানাতে পারেননি।

নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানিয়েছেন, সাত্তার এলাকায় একজন মামলাবাজ লোক হিসেবে পরিচিত ছিল। তার সাথে স্থানীয় বেশ কয়েকটি চরমপন্থী সংগঠানের সদস্যদের ভাল যোগাযোগ ছিল। ওই যোগাযোগের কারণে চরমপন্থী সংগঠন পূর্ববাংলা কমিউনিষ্টপার্টি (লাল পতাকা)-এর সাথে তার বিরোধ সৃষ্টি হয়। আর এ বিরোধের জের ধরে ওই হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে বলেও ধারনা করা হচ্ছে।

রাজবাড়ী থানার ওসি আব্দুল খালেক জানান, খবর পেয়ে রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ, সহকারী পুলিশ সুপার আহসান হাবীবসহ জেলা পুলিশের উদ্ধর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাস্থল থেকে এক রাউন্ড তাজা গুলি ও একটি গুলির খোশা উদ্ধার করা হয়েছে। তবে কউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

রাজবাড়ী রেলওয়ে থানার পুলিশ পরিদর্শক (ওসি) এ,জে,ও,এম মনিরুজ্জামান জানান, যেহেতু ঘটনাস্থল রেলওয়ে সড়কের পাশে তাই এ ঘটনায় রাজবাড়ী রেলওয়ে থানায় মামলা দায়ের করা হবে। তবে বিকালেই লাশটি উদ্ধার করে রাজবাড়ীর মর্গে পাঠানো হয়েছে। যদিও শুক্রবার বিকাল পর্যন্তও থানায় কোন মামলা দায়ের করা হয়নী বলেও জানাগেছে।

(Visited 40 times, 1 visits today)