মেধাবী ছাত্র সাহিদুলের দুটি কিডনী নষ্ট হয়ে গেছে

আল মামুন আরজু :

SAMSUNG CAMERA PICTURESরাজবাড়ী সদর উপজেলার বাণীবহ ইউনিয়নের সান্দিয়ারা গ্রামের দিনমজুর মোঃ আলাউদ্দিন এর পুত্র সাহিদুল ইসলাম এর দুটি কিডনী নষ্ট হয়ে গেছে। তার বাবার কিডনী ছেলেকে দান করার ইচ্ছা পোষণ করলেও অর্থের অভাবে তা প্রতিস্থাপন করতে পারছে না।
অনার্সের ছাত্র সাহিদুল ৮ মাস আগে মারাত্মক ঠান্ডা জ্বরে আক্রান্ত হয়। তাকে ঢাকা মিডফোর্ড হাসপাতালে চিকিৎসার জন্য নিলে দুইটি কিডনী বিকল ধরা পরে। ঐখান থেকে প্রাথমিক চিকিৎসার পর ঢাকাস্থ ন্যাশনাল ইন্সটিটিউট অব কিডনী ডাইজেস এন্ড ইউরোলজী হাসপাতালে পাঠানো হয়। তাকে ঐ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক মোঃ মোস্তাফিজুর রহমান চিকিৎসা দেন এবং ২০ দিনের মধ্যে কিডনী প্রতিস্থাপনের পরামর্শ দেয়। এর মধ্যে ফরিদপুর ডায়াবেটিস হাসপাতালে সপ্তাহে ২ বার ডায়ালোজিস করানো হচ্ছে। এতে প্রতি সপ্তাহে দশ হাজার টাকা খরচ হচ্ছে।
কথা হয় বাণীবহ বাজার ব্যবসায়ী পরিষদের সাধারণ সম্পাদক আজিজুর রহমান খান স্বপনের সাথে তিনি জানান বাজার ব্যবসায়ী সহ বিভিন্ন স্থানে ঘুরে এক লক্ষ টাকার মত সংগ্রহ হয়েছে। আরো অন্তত পাঁচ লক্ষ টাকা দরকার। এই অর্থ জোগাড় করা এদের পক্ষে সম্ভব নয়। স্বহৃদয়বান ব্যাক্তিদের কাছ থেকে আর্থিক সহযোগীতা না পেলে কখনো সাহিদুলের সুস্থ্য হওয়ায় সম্ভাবনা নেই। তিনি তার চিকিৎসার জন্য সমাজের সকল বিত্তবানদের সুদৃষ্টি কামনা করেছেন। কেউ সাহায্য পাঠাতে চাইলে সাহিদুলের মা মোছাঃ ছাহেরা বেগম মুদারাবা সঞ্চয়ী হিসাব নং-২২১৪০, ইসলামী ব্যাংক রাজবাড়ী শাখায় অর্থ সাহায্য পাঠাতে পারেন। সাহিদুল ইসলামের ফোন নাম্বার- ০১৭৪৭-৫৭৩০৩৭।

(Visited 44 times, 1 visits today)