রাজবাড়ী রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচন ৬ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী জেলা ইউনিটের ত্রিবার্ষিক নির্বাচন আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য বার্ষিক সদস্য সংগ্রহ অভিযান শেষ হয়েছে এবং ৩ সদস্যের নির্বাচন কমিশন মনোনয়ন চুড়ান্ত করা হয়েছে।
জানা গেছে, জেলা রেডক্রিসেন্ট ইউনিটের বর্তমান পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১ সালের ৭ ডিসেম্বর। গঠনতন্ত্রের বিধান অনুযায়ী এবছরের ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যে পরবর্তী নির্বাচনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। এই বাধ্যবাধকতার সূত্র ধরেই বর্তমান কার্যনির্বাহী কমিটির সভায় ৬ ডিসেম্বর নির্বাচনুষ্ঠানের দিন ধার্য্য করা হয়েছে। এ নির্বাচন অনুষ্ঠানের জন্য আজীবন সদস্যদের মধ্য থেকে রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোঃ কেরামত আলীকে প্রধান নির্বাচন কমিশনার এবং মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডার মোহাম্মদ আলী ও ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাঈদা খানমকে নির্বাচন কমিশনার নিযুক্ত করা হয়েছে। এই কমিশনের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন রেডক্রিসেন্ট ইউনিটের ইউনিট অফিসার জীবন কুমার বিশ্বাস।
এদিকে নির্বাচনুষ্ঠানের ৬০ দিন পূর্বে বার্ষিক সদস্য সংগ্রহ অভিযান শেষ করার নির্দেশনার আলোকে গত ৫ জুলাই থেকে সদস্য সংগ্রহ শুরু হয়। গত ৩০ সেপ্টেম্বর এ অভিযান শেষ হয়।
রাজবাড়ী জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক আকরাম হোসেন জানান, এবারের বার্ষিক সদস্য সংগ্রহ অভিযানে মোট ৪৯৫ জন সদস্য অন্তর্ভূক্ত হয়েছে। একই সময়ে ৬ জন আজীবন সদস্য অন্তর্ভূক্ত হয়েছে।
যদিও গতবারের (২০১১) নির্বাচনকে সামনে রেখে সংগৃহীত বার্ষিক সদস্য সংখ্যা ছিল ৬ হাজার ২শ । প্রত্যেক বার্ষিক সদস্যকে ১২০ টাকা এবং আজীবন সদস্যকে ২ হাজার টাকা অনুদান প্রদান করতে হয়।
এদিকে নির্বাচনুষ্ঠানের আয়োজন চললেও বর্তমান পরিষদই তার শেষ মেয়াদ পর্যন্ত আর্থিক কার্যক্রম সহ সব স্বাভাবিক দায়িত্ব পালন করবেন। পরবর্তী পরিষদের কাছে দায়িত্ব হস্তান্তরের মধ্য দিয়েই শেষ হবে এ পরিষদের কর্মকাল।
তবে আগামী নির্বাচনে বর্তমান কমিটির সহ-সভাপতি ফকীর আব্দুল জব্বারের নেতৃত্বে একক প্যানেল প্রতিদ্বন্দিতা করবে এমনটিই আশা করছেন সংশ্লিষ্টরা।

(Visited 19 times, 1 visits today)