পাংশা পৌরসভার চন্দনা ব্রীজের পাশ্ববর্তী জমি তুমি কার !

32

রাজবাড়ীর পাংশা পৌরসভার চন্দনা নদীর পারনায়নপুর ব্রীজ সংলগ্ন এলাকার বাসিন্দা মোঃ রেজাইল করিম রিংকু বলেন, নদী তীরবর্তী ১৬ শতাংশ জমি ক্রয়সুত্রে মালিক হয়ে বসতবাড়ী নির্মান করেছি। গতকাল শুক্রবার সকালে একটি প্রভাবশালী মহল হঠাৎ করে বাড়ীর উত্তর দিকে থাকা আমার মালিকানাধিন ফাঁকা জায়গাটি তাদের বলে দাবী করে বহিরাগত কিছু লোকজন নিয়ে জমিটি দখল করার কাজে নেমে পড়ে।

রিংকু আরো জানান, আমার কেনা জমি দখল করতে দেখে আমি এগিয়ে গিয়ে জানতে চাইলে এই জমির মালিক ওই প্রভাবশালী ব্যাক্তিবর্গ বলে দাবী করেন। এক পর্যায়ে আমি ওই জমি দখল করতে বাধা দিলে শক্তিশালী ঐ গ্রুপের লোকজন আমার কথায় কোন কর্ণপাত করে না। আমি বেগতিক দেখে থানা পুলিশকে খবর দিলে এক পর্যায়ে পুলিশ এসে আমার কেনা জায়গা হতে ওই মহলকে কাজ বন্ধের কথা জানালে পরে তা বন্ধ হয়।

জমির মালিক রিংকু জানায়, আমি ২০০১ কমল সরকার ও কাশিনাথ সরকারের নিকট থেকে  এখান থেকে ১৬ শতাংশ জায়গা জমির মূলমালিকের নিকট থেকে ক্রয় করেছি এই জমির অপর দখল দাতা ওনারা রেল বিভাগের জমি জেনে  হটাৎ করেই আমার জমিতে  এসে হানা দেয়। এ ঘটনায় আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় রয়েছি আইন শৃঘলা বাহীনির সুদৃষ্টি কামনা করি যাতে করে আমার ক্রয়কৃত সম্পতি বসতভীটা অক্ষত থাকে।

(Visited 100 times, 1 visits today)