পাংশায় রেলওয়ের গাছ চুরির ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক :

রাজবাড়ী-কুষ্টিয়া রেল লাইনের মাছপাড়া এলাকা থেকে একাধিক গাছ চুরির ঘটনায় ঘটেছে। এ ঘটনায় রেলওয়ে কৃর্তপক্ষ পাংশা থানায় ৮ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে। ওই মামলার এজাহার ভুক্ত আসামী হিসেবে গত বৃহস্পতিবার সকালে পুলিশ জেলার পাংশা পৌরসভা যুবদলের সভাপতি আব্দুর রাজ্জাক রাজাই (৩৫) কে গ্রেপ্তার করা হয়েছে। একই সাথে চুরি যাওয়া গাছের ৬টি গুড়ি উদ্ধার করা হয়েছে।
পাংশা থানার এসআই হাফিজ জানান, রাজবাড়ী-কুষ্টিয়া রেল লাইনের জেলার পাংশা উপজেলার মাছপাড়া এলাকা থেকে গত মঙ্গলবার দু’টি তাজা গাছ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গত বুধবার বিকালে রেলওয়ে কুষ্টিয়া অঞ্চলের উদ্ধর্তন সহকারী প্রকৌশলী জুয়েল মিয়া বাদী হয়ে পাংশা থানায় ৮ জনকে চিহ্নিত করে একটি মামলা দায়ের করে। ওই মামলার ৭ নং এজাহার ভুক্ত আসামী হিসেবে বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে পাংশা উপজেলা শহরের টেম্পু ষ্ট্র্যান্ড থেকে পৌর যুবদলের সভাপতি আব্দুর রাজ্জাক রাজাইকে গ্রেপ্তার করা হয়। রাজাইয়ের পিতার নাম আবুল হোসেন। বাড়ী পাংশা পৌরসভার মাগুড়াডাঙ্গী গ্রামে। পরে পাংশা-মাছপাড়া রেল লাইনের পাশে থাকা জনৈক আকবর আলী খা’র পুকুর পার থেকে চুরি যাওয়া ২টি গাছের ৬টি গুড়ি উদ্ধার করা হয়। তিনি আরো জনান, ওই মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।
একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে, স্থানীয় ওয়ার্ড নির্বাচনকে কেন্দ্র করে ওই এলাকার বেশ কয়েকজন ষড়যন্ত্র করে কাউন্সিলর আবুল হোসেন ও তার ছেলে আব্দুর রাজ্জাক রাজাই-এর বিরুদ্ধে মিথ্যা হয়রানী মূলক মামলা দিয়েছে।
পাংশা পৌর যুবদল সভাপতি আব্দুর রাজ্জাক রাজাকে গ্রেফতার করায় সাবেক এমপি মুক্তিযোদ্ধা নাসিরুল হক সাবুসহ বিএনপি যুবদল ছাত্র দলের নেতা কর্মীরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এবং অবিলম্ববে যুবদল সভাপতি আব্দুর রাজ্জাক রাজাকে নিঃর্শত মুক্তির দাবী জানিয়েছেন।

(Visited 37 times, 1 visits today)