রেলস্টেশন সংলগ্ন জলাশয় সংস্কার ও সৌন্দর্ষ বর্ধনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক :

DSC0==9917

রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন বৃহৎ আকারের জলাশয়টি প্রয়োজনীয় সংস্কার ও সৌন্দর্য বর্ধন এবং জলাশয় সংলগ্ন চার পার্শ্বের রাস্তা প্রশস্ত করে চিত্তবিনোদনের ক্ষেত্র এবং এলাকাবাসীর সকাল ও বৈকালিক ভ্রমণের উপযুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম খান মহোদয় বাংলাদেশ রেলওয়ে বিভাগের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক এর নিকট প্রস্তাব প্রেরণ করেছেন।
এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে বিভাগের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক এর নিকট প্রেরিত পত্রে জেলা প্রশাসক উল্লেখ করেছেন- রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন বৃহৎ আকারের জলাশয়টি প্রয়োজনীয় সংস্কারের অভাবে এবং রেলস্টেশনে আগত জনসাধারণের ব্যবহৃত দ্রব্যসামগ্রীর বর্জ্য/ময়লা আবর্জনা ফেলার কারণে সংকুচিত হয়ে যাচ্ছে যা প্রকারান্তরে ‘‘মহানগরী, বিভাগীয় শহর ও জেলা শহরের পৌর এলাকাসহ দেশের সকল পৌর এলাকার খেলার মাঠ, উন্মুক্ত স্থান, উদ্যান এবং প্রাকৃতিক জলাধার সংরক্ষণ আইন, ২০০০’’ পরিপন্থী।
বর্ণিত পত্রে তিনি উল্লেখ করেন- জলাশয় সংলগ্ন রাস্তাটি অত্যন্ত সরু ও বর্তমানে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় এ রাস্তা দিয়ে চলাচলকারী জনসাধারণকে বিশেষ করে কোমলমতি শিশু, নারী ও বয়ঃবৃদ্ধদের নানাবিধ দুর্ভোগ পোহাতে হয়। বৃহৎ আকারের এই জলাশয়টি সংস্কার করে এর সৌন্দর্য বর্ধন করা হলে জলাশয়ে মাছ চাষের পাশাপাশি এলাকাবাসীর সকাল ও বৈকালিক ভ্রমণের উপযুক্ত ক্ষেত্র হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। একই সাথে পরিবেশের ভারসাম্য রক্ষার লক্ষ্যে বৃহৎ জলাশয়টি যথাযথভাবে সংরক্ষণ করা যাবে যা পরিবেশ বান্ধব কর্মসুচি হিসেবে এলাকাবাসীর নিকট সমাদৃত হবে এবং রেলওয়ে কর্তৃপক্ষের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

(Visited 32 times, 1 visits today)