বালিয়াকান্দিতে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা প্রদান

সোহেল রানা :

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সমাজ সেবা দপ্তরের আওতায় বুধবার অফিসার্স ক্লাবে ৫শত ৬০জনের মধ্যে বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধিভাতা প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক। শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ এহিয়াতুজ্জামান। এসময় নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাচ্চু, ইউপি সদস্য, ব্যাংক ম্যানেজার, সাংবাদিক ও ভাতাভোগীরা উপস্থিত ছিলেন। এসময় বয়স্ক ভাতা ৪শত ২জনের মধ্যে জনপ্রতি ৩হাজার ৬শত টাকা করে ১৪ লক্ষ ৪৭ হাজার ২শত টাকা, বিধাব ভাতা ১শত ১৩জনের মধ্যে জনপ্রতি ৩হাজার ৬শত টাকা করে ৪লক্ষ ৬হাজার ৮শত টাকা, প্রতিবন্ধি ভাতা ৪৫ জনের মধ্যে জনপ্রতি ৪২টাকা করে ১লক্ষ ৮৯ হাজার টাকা।
প্রধান অতিথি হিসাবে বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, মহাজোট সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতা গ্রহনের পর বাংলাদেশের বসবাসরত সমাজের অবহেলিত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের কল্যানের লক্ষে ভাতার প্রথা চালু করেন। যা আজও অবধি চালু রয়েছে। বর্তমানে আরো সুদুর প্রসারী হচ্ছে। এসরকার সব সময় দরিদ্র ও অসহায় মানুষের সেবা করে যাচ্ছে।

(Visited 25 times, 1 visits today)