বালিয়াকান্দির ধর্মতলা উচ্চবিদ্যালয়ে বই বিতরণে টাকা নেওয়ার অভিযোগ

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর বালিয়াকান্দির ধর্মতলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সভাপতির বিরুদ্ধে বই বিতরণের সময় টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।
এ বিষয়ে গত সোমবার বিনয় কুমার কুন্ডু নামের এক অভিভাবক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
বিদ্যালয় সূত্রে জানা যায়, ১ ও ২ জানুয়ারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরণ করা হয়। কিন্তু বিনা মূল্যে এসব বই বিতরণের কথা থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে ৩০০ টাকা করে নেওয়া হয়েছে।
শিক্ষার্থীদের অভিভাবক বিশ্বরূপ মণ্ডল, সুভাষ ও কার্ত্তিক দাস বলেন, ‘বিভিন্নভাবে জানতে পেরেছি বই নিতে কোনো টাকা দিতে হবে না। কিন্তু স্কুলে টাকা ছাড়া কাউকে বই দেওয়া হয় নাই।’
বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমারেশ বাচার বলেন, ‘বই বিতরণের সময় কোনো টাকাপয়সা নেওয়া হয়নি। একটি স্বার্থান্বেষী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমার বিরুদ্ধে আনা টাকা নেওয়ার অভিযোগ সঠিক নয়।’ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি প্রণব কান্তি বিশ্বাস বই বিতরণে টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান বলেন, ‘অভিযোগ পাওয়ার পর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন হাতে পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

(Visited 24 times, 1 visits today)