‘বাবা’র সেবন করতে লাগছে মোবাইল ফোনের সিম !

রাজবাড়ী বার্তা ডট কম :

RAJBARIR - (3)-03.01

মাদক দ্রব্যের তালিকায় অল্পসময়ে অধিক পরিচিত নাম এখন ‘বাবা’। তবে এ বাবা জন্মদাতা কোন মানুষ নয়, এর আসল নাম ‘ইয়াবা ট্যাবলেট’। মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা কৌশলে এই ইয়াবা ট্যাবলেটের নাম রেখেছেন ‘বাবা’। যদিও মাদক সেবীরা হোরোইন এবং বাবা সেবনের জন্য পয়সা (কয়েন)-এর ব্যবহার করলেও এখন তাদের প্রযুক্তিগত পরিবর্তন হয়েছে। মাদক সেবীরাও হয়েছেন ডিজিটাল। তারাও পয়সার পরিবর্তে এখন ব্যবহার করছেন মোবাইল ফোনের ছোট বড় সিম কার্ড। রাজবাড়ী থানা পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া এক ইয়াবা ব্যবসায়ীর কাছে ১২টি মোবাইল ফোনের সিম থাকার ব্যাপারে পুলিশি জিজ্ঞাসাবাদের উঠে আসে এমন চাঞ্চল্যকর তথ্য।

রাজবাড়ী থানার এএসআই রমজান খন্দকার বলেন, গত শনিবার গভীর রাতে তার নেতৃত্বে রাজবাড়ী জেলা সদরের শহীদওহাবপুর ইউনিয়নের গৌড়িপুর গ্রামে পুলিশি অভিযান চালানো হয়। এ সময় চেক ডিজওনার মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আজগর আলীর বাড়ীতে পুলিশ যায়। তবে তাকে না পেয়ে পুলিশ সদস্যরা ওই বাড়ীর অপর একটি ঘরে তল্লাশী চালায়। সে সময় ওই ঘর থেকে ইয়াবা ট্যাবলেটের ঘ্রাণ পেলেও ট্যাবলেট কোথায় রাখা হয়েছে তা বোঝা যাচ্ছিল না। দীর্ঘ সময় খোজা খুজির এক পর্যায়ে সেখানে থাকা সচল একটি বৈদ্যুতিক সুইজের মধ্য থেকে ১২ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করার পাশাপাশি গ্রেপ্তার করা হয় আজগর আলী ছেলে রাসেল মোল্লা (১৯) কে। ওই ঘরের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে রাখা ছিল অসংখ্য মোবাইল ফোনের কাভার। সেই সাথে রাং-এর রোল, গ্যাস লাইন, মেমোরী কার্ড এবং মোবাইল ফোনের ১২টি সিম উদ্ধার করা হয়। গতকাল রবিবার সকালে থানার একটি কক্ষে রাসেলকে পুলিশি জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় সে জানায়, আগে মুখের মধ্যে পয়সা রেখে বাবা সেবন করতো মাদক সেবীরা। এখন পয়সার পরিবর্তে মোবাইল ফোনের সিম তারা ব্যবহার করছেন। মাদক ব্যবসায়ীরা এখন সেবনকারীদের ‘ওয়ানষ্টপ সার্ভস’ও দিচ্ছে। একটি ইয়াবা কিনলে সাথে রাং ও গ্যাস লাইট দিচ্ছেন বিনামূল্যে। সেই সাথে দিচ্ছেন ফেরৎ যোগ্য মোবাইল ফোনের সিম।
তিনি আরো জানান, মাদক ব্যবসায়ীদের অভিনব নানা পন্থা দেখে তারা নিজেরাও মাঝে মাঝে আচার্য হয়ে ওঠেন। নিত্যনতুন পন্থা ভেদ করেই তারা মাদক দ্রব্য উদ্ধার তৎপড়তা অব্যাহত রেখেছেন।

(Visited 50 times, 1 visits today)